WBPSC Recruitment 2024 – উচ্চমাধ্যমিক পাস যোগ্যতায় ল্যাবরেটরী অ্যাসিস্ট্যান্ট পদে কর্মী নিয়োগ।

WBPSC Recruitment 2024 -ওয়েস্ট বেঙ্গল পাবলিক সার্ভিস কমিশন দপ্তরের উচ্চমাধ্যমিক পাশ যোগ্যতায় কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশিত হলো। প্রচুর শূন্যপদে প্রার্থীদের নিযুক্ত করা হবে। এই পদে প্রার্থীরা আগামী 6ই ফেব্রুয়ারী 2024 তারিখ থেকে আবেদন করতে পারবে। এই পদ সংক্রান্ত আরো বিস্তারিত তথ্য জানার জন্য প্রতিবেদনটি ভালো করে পড়ুন।

WBPSC Recruitment 2024

নিয়োগ সংস্থাWest Bengal Public Service Commission
পদের নামল্যাবরেটরী অ্যাসিস্ট্যান্ট
বয়সসীমা27.02.2024

ভারতীয় রিজার্ভ ব্যাঙ্কে কর্মী নিয়োগ বিজ্ঞপ্তি! আবেদন পদ্ধতি অনলাইনে

বয়সসীমা

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

আবেদনকারীদের এই পদে আবেদনের জন্য 01/01/2024 তারিখ অনুসারে বয়স 40 বছরের নিচে হতে হবে। কিন্তু  ভালো যোগ্য এবং অভিজ্ঞতা সম্পন্ন প্রার্থীদের জন্য বয়সের শিথিলযোগ্য সুবিধা পাবে।

শিক্ষাগত যোগ্যতা

নিচের যোগ্যতা সম্পন্ন প্রার্থীরাই এই পদে আবেদন করতে পারবে।
1. প্রথমত আবেদনকারীকে স্বীকৃতি কোন বিদ্যালয় থেকে উচ্চমাধ্যমিক পাস করতে হবে।
2. দ্বিতীয়ত আবেদন প্রার্থীকে বিজ্ঞান বিষয়ে কোন বিশ্ববিদ্যালয় থেকে ডিগ্রী অর্জন করতে হবে।3. দ্বিতীয়ত প্রার্থীর একটি বৈজ্ঞানিক পরীক্ষাগারে বিশ্লেষণমূলক কাজে এক বছরের অভিজ্ঞতা থাকতে হবে।

শূন্যপদ ও বেতন (WBPSC Recruitment 2024)

এই ল্যাবরেটরী অ্যাসিস্ট্যান্ট পদে মোট 22 টি শূন্যপদ রয়েছে। ক্যাটাগরী হিসেবে শূন্যপদ আলাদা। এই পদে নিযুক্ত প্রার্থীরা মাসিক বেতন হিসাবে 22700 থেকে বেড়ে 58500 টাকা পর্যন্ত পাবে।

নিয়োগ প্রক্রিয়া

এই পদে নিযুক্ত করার জন্য (WBPSC Recruitment 2024) প্রার্থীদের স্ক্যানিং টেস্ট এবং সর্বশেষ ইন্টারভিউর নেওয়া হবে। অর্থাৎ প্রথমে প্রার্থীদের স্ত্রীনিং টেস্ট নেওয়া হবে সেই পরীক্ষায় উত্তীর্ণ প্রার্থীরা ইন্টারভিউর জন্য প্রযোজ্য হবে। এবং সর্বশেষে ইন্টারভিউ উত্তীর্ণ প্রার্থীদের এই পদে নিযুক্ত করা হবে।

আবেদন মূল্য

প্রতিবন্ধী SC ও ST প্রার্থীরা পশ্চিমবঙ্গের প্রার্থীদের এবং বেঞ্চমার্ক প্রতিবন্ধী ব্যক্তি (PwBD) শারীরিক 40% এবং তার বেশি অক্ষমতার জন্য কোনো ফি দিতে হবে না। কিন্তু OBC,অক্ষমতাহীন প্রার্থী ST,SC পার্থী বা বাকি সকল ছাত্র-ছাত্রীদের আবেদনমূল্য হিসাবে 110 টাকা দিতে হবে।

আবেদন পদ্ধতি (WBPSC Recruitment 2024)

শুধুমাত্র এই পদে অনলাইনে মাধ্যমে প্রার্থীর আবেদন করতে পারবে। আবেদনের নিয়ম অনুসারে প্রথমে রেজিস্ট্রেশন সম্পন্ন করতে হবে এবং তারপর আবেদনপত্র পূরণ করে নির্দিষ্ট প্রয়োজনীয় ডকুমেন্ট আপলোড করুন। সবশেষে আবেদনমূল্য জমা করে আবেদন প্রক্রিয়া সম্পন্ন করতে হবে। আবেদন প্রার্থীদের অনলাইনে আবেদনের জন্য https://psc.wb.gov.in/ ওয়েবসাইট ব্যবহার করতে হবে।

গুরুত্বপূর্ন লিঙ্ক এবং তারিখ

আবেদনের লাস্ট তারিখ27.02.2024
অফিশিয়াল বিজ্ঞপ্তি (Official Notification)Download

মাধ্যমিক পাশে জাহাজ নির্মাণ দপ্তরে কর্মী নিয়োগ,আবেদন পদ্ধতি দেখুন

বিঃদ্রঃ- উপরের খবর গুলো কেবলমাত্র কাজের খবরের উদ্দেশ্য। Wbnews24.in কোন নিয়োগ সংস্থা নয় এবং নিয়োগ পরিচালনা করে না। Wbnews24.in খবর সংগ্রহ করে প্রকাশিত করে। আমরা সর্বদা চেষ্টা করি নির্ভুল আপডেট প্রকাশ করার। তবুও কিছু ক্ষেত্রে (যেমন শূন্যপদের সংখ্যা, আবেদন জমা দেওয়ার শেষ তারিখ, পরীক্ষার তারিখ, আবেদন মূল্য, ইত্যাদি) আমাদের অবচেতন মনে কোন ভুলের জন্য আমরা দায়ী নই। আবেদন কারী প্রার্থীদের জানানো হচ্ছে তারা Official Website গুলির Notification বা বিজ্ঞপ্তি ভালো করে পড়ে তবেই আবেদন করুন। আরও পড়ুন আমাদের Disclaimer.

JoinJoin