WB School Teacher Recruitment 2024 – রাজ্যের স্কুলে কর্মী নিয়োগ। মাসিক বেতন 86500 টাকা।

WB School Teacher Recruitment 2024 -পুনরায় রাজ্যের বিভিন্ন স্কুলে বিভিন্ন পদে কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশিত হলো। যেসব প্রার্থীরা চাকরির আশায় অপেক্ষারত এবং ভালো বেতনের চাকরির খোঁজ করছেন তাদের জন্য খুবই সুবর্ণ সুযোগ। এই পদে আবেদনের আগে আবেদনের জন্য প্রয়োজনীয় তথ্য যেমন আবেদনকারীর বয়সসীমা, শিক্ষাগত যোগ্যতা, শূন্যপদ ও বেতন, নিয়োগ প্রক্রিয়া,আবেদন পদ্ধতি, আবেদনের শেষ তারিখ ইত্যাদি বিভিন্ন তথ্য আজকের এই প্রতিবেদনের মাধ্যমে জেনে নিন।

WB School Teacher Recruitment 2024

নিয়োগ সংস্থাIdial school
পদের নামVarious
বয়সসীমানিচে দেওয়া আছে

ভারতীয় রেলওয়ে দপ্তরে কর্মী নিয়োগ,উচ্চমাধ্যমিক পাস যোগ্যতায় নিয়োগ

অ্যাসিস্টেন্ট টিচার (Asst Teacher)

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

বয়সসীমা- সর্বনিম্ন 18 বছর থেকে সর্বোচ্চ 39 বছর (WB School Teacher Recruitment 2024) পর্যন্ত যেকোনো প্রার্থী এই পদে আবেদন করতে পারবে।
শিক্ষাগত যোগ্যতা-স্বীকৃতি কোন বিশ্ববিদ্যালয় থেকে যেকোন বিষয়ে স্নাতক ডিগ্রি যোগ্যতা থাকলেই প্রার্থীরা এই পদে আবেদনের যোগ্য। যোগ্যতা সহ প্রার্থী কোন বিদ্যালয়ে পড়ানোর 2 বছরের অভিজ্ঞতা থাকতে হবে।
শূন্যপদ ও বেতন- অ্যাসিস্টেন্ট টিচার পদে 1 টি শূন্যপদে প্রার্থীরা আবেদন করতে পারবে। এরপরে কাজের জন্য প্রার্থীরা মাসিক সর্বনিম্ন 33400 টাকা থেকে সর্বোচ্চ 63000 টাকা পর্যন্ত বেতন পাবেন।

ড্রইং টিচার (Drawing Teacher) (WB School Teacher Recruitment 2024)

বয়সসীমা- সর্বনিম্ন 18 বছর থেকে সর্বোচ্চ 39 বছর পর্যন্ত যেকোনো প্রার্থী এই পদে আবেদন করতে পারবে।
শিক্ষাগত যোগ্যতা- যেকোনো স্বীকৃতি বিশ্ববিদ্যালয় থেকে আর্ট অ্যান্ড ক্রাফটে এর বিষয়ে ডিপ্লোমা ডিগ্রী অর্জনের যোগ্যতা সম্পন্ন প্রার্থীরা এই পদে আবেদনযোগ্য।
শূন্যপদ ও বেতন- ড্রইং টিচার পদে 1 টি শূন্যপদে প্রার্থীরা আবেদন করতে পারবে। এরপরে কাজের জন্য প্রার্থীরা মাসিক সর্বনিম্ন 32100 টাকা থেকে সর্বোচ্চ 82900 টাকা পর্যন্ত বেতন পাবেন।

ক্রাফট ইন্সট্রাক্টর (Craft Instructor)

বয়সসীমা- সর্বনিম্ন 18 বছর থেকে সর্বোচ্চ 40 বছর পর্যন্ত যেকোনো প্রার্থী এই পদে আবেদন করতে পারবে।
শিক্ষাগত যোগ্যতা- স্কুল পাস সার্টিফিকেট থাকতে হবে এবং ক্রাফটের উপর ডিপ্লোমা ডিগ্রী অর্জন করতে হবে।
শূন্যপদ ও বেতন– ড্রইং টিচার পদে 1 টি শূন্যপদে প্রার্থীরা আবেদন করতে পারবে। এরপরে কাজের জন্য প্রার্থীরা মাসিক সর্বনিম্ন 22700 টাকা থেকে সর্বোচ্চ 58500টাকা পর্যন্ত বেতন পাবেন।

লাইব্রেরিয়ান (Librarian)

বয়সসীমা- সর্বনিম্ন 18 বছর থেকে সর্বোচ্চ 39 বছর পর্যন্ত যেকোনো প্রার্থী এই পদে আবেদন করতে পারবে।
শিক্ষাগত যোগ্যতা- স্বীকৃতি কোন (WB School Teacher Recruitment 2024) বিশ্ববিদ্যালয় থেকে বিজ্ঞানে স্নাতক ডিগ্রি যোগ্যতার প্রার্থীরা এই পদে আবেদনযোগ্য।
শূন্যপদ ও বেতন- লাইব্রেরিয়ান পদে 1 টি শূন্যপদে প্রার্থীরা আবেদন করতে পারবে। এরপরে কাজের জন্য প্রার্থীরা মাসিক সর্বনিম্ন 32100 টাকা থেকে সর্বোচ্চ 43600টাকা পর্যন্ত বেতন পাবেন।

সুইপার (Sweeper)

বয়সসীমা- সর্বনিম্ন 18 বছর থেকে সর্বোচ্চ 40 বছর পর্যন্ত যেকোনো প্রার্থী এই পদে আবেদন করতে পারবে।
শিক্ষাগত যোগ্যতা- প্রার্থীকে স্বীকৃত কোন বিদ্যালয় থেকে অষ্টম শ্রেণী পাস যোগ্যতা থাকলে এই পদে আবেদন করতে পারবে।
শূন্যপদ ও বেতন- লাইব্রেরিয়ান পদে 1 টি শূন্যপদে প্রার্থীরা আবেদন করতে পারবে। এরপরে কাজের জন্য প্রার্থীরা মাসিক সর্বনিম্ন 17000টাকা থেকে সর্বোচ্চ 43600টাকা পর্যন্ত বেতন পাবেন।

আবেদন পদ্ধতি (WB School Teacher Recruitment 2024)

উপরের পদগুলিতে অফলাইনের মাধ্যমেই আবেদন সম্ভব।

1) আবেদনের জন্য নোটিফিকেশনে থাকা আবেদন পত্রটির প্রিন্ট কপি বার করতে হবে।

2) নিজের প্রয়োজনীয় তথ্য  যেমন নিজের নাম, জন্ম তারিখ, বয়স, ম্যাটারাল স্ট্যাটাস, ন্যাশনালিটি, বাবার নাম, পার্মানেন্ট ঠিকানা, বৈধ ইমেইল আইডি, মোবাইল নাম্বার, শিক্ষাগত যোগ্যতা তথ্য, ইত্যাদি তথ্য দিয়ে সঠিকভাবে পূরণ করতে হবে।

3) আবেদনপত্র পূরণের পর আবেদনকারীর পাসপোর্ট সাইজের ফটো সঠিক জায়গায় যুক্ত করতে হবে এবং নিচে প্রার্থীর সিগনেচার করতে হবে। 4) এই ধাপগুলি সঠিক ভাবে পূরণ হলেই আবেদনপত্র সহিত প্রয়োজনীয় ডকুমেন্টগুলি নিয়ে নির্দিষ্ট সময়ের আগে Administrative Building, DJ-4, Sector-II, Slatlake, Kolkata – 700091 ঠিকানায় পাঠিয়ে দিতে হবে।

গুরুত্বপূর্ন লিঙ্ক এবং তারিখ

আবেদনের লাস্ট তারিখ12.02.2024
অফিশিয়াল বিজ্ঞপ্তি (Official Notification)Download

উচ্চমাধ্যমিক পাস যোগ্যতায় ল্যাবরেটরী অ্যাসিস্ট্যান্ট পদে কর্মী নিয়োগ

বিঃদ্রঃ- উপরের খবর গুলো কেবলমাত্র কাজের খবরের উদ্দেশ্য। Wbnews24.in কোন নিয়োগ সংস্থা নয় এবং নিয়োগ পরিচালনা করে না। Wbnews24.in খবর সংগ্রহ করে প্রকাশিত করে। আমরা সর্বদা চেষ্টা করি নির্ভুল আপডেট প্রকাশ করার। তবুও কিছু ক্ষেত্রে (যেমন শূন্যপদের সংখ্যা, আবেদন জমা দেওয়ার শেষ তারিখ, পরীক্ষার তারিখ, আবেদন মূল্য, ইত্যাদি) আমাদের অবচেতন মনে কোন ভুলের জন্য আমরা দায়ী নই। আবেদন কারী প্রার্থীদের জানানো হচ্ছে তারা Official Website গুলির Notification বা বিজ্ঞপ্তি ভালো করে পড়ে তবেই আবেদন করুন। আরও পড়ুন আমাদের Disclaimer.

JoinJoin