WB Power Dept Recruitment 2022: বড় সুখবর! পশ্চিমবঙ্গ বিদুৎ ভবনের তরফ থেকে নতুন নিয়োগের বিজ্ঞপ্তি জারি হয়েছে

WB Power Dept Recruitment 2022: বর্তমানে বেকারত্ব সমস্যার জেরে রাজ্যের বহু যুবক যুবতীর নাজেহাল অবস্থা। রাজ্যের এই বেকারত্বের জ্বালা থেকে কিছুতেই তারা রেহাই পাচ্ছে না। রাজ্যের বাড়তে থাকা যুবক-যুবতী এবং কর্মহীনতা যে বড় সমস্যা, সে কথা অস্বীকার করার উপায় নেই। বর্তমান পরিস্থিতিতে চাকরির বাজার খুবই খারাপ। এমন অবস্থায় বেকারত্ব নিয়ে পশ্চিমবঙ্গের প্রচুর বেকার যুবক-যুবতী দুশ্চিন্তায় রয়েছে।

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

বেকার যুবক যুবতীরা দিশাহারা হয়ে পড়ছে দিন দিন। কারন উপার্জন না থাকলে অন্ন সংস্থান করা এক প্রকার অসম্ভব হয়ে ওঠে।পাশাপাশি প্রত্যক্ষ এবং পরোক্ষ ভাবে আরও অনেক সমস্যা এসে হাজির হয়। বেকারত্বের জ্বালা যেন তাদের ক্রমশ গ্রাস করছে।চাকরির চাহিদা আর কর্মসংস্থানের অভাব এই দুইয়ের ব্যাস্তানুপাতিক সম্পর্কের জেরে বেকায়দায় আজকের কর্মহীন যুবক যুবতীরা।এরফলে তাঁদের অনেক স্বপ্নই অধরা থেকে যাচ্ছে।

WB data entry operator recruitment: নতুন চাকরির খবর! পশ্চিমবঙ্গের খাদ্য বিভাগে ডাটা এন্ট্রি অপারেটর পদে কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ

দিনের পর দিন রাজ্য জুড়ে বেকার সমস্যা বেড়েই চলেছে। আর অন্যদিকে চাকরির ক্ষেত্রে প্রতিযোগিতা আকাশছোঁয়া। তবে এমন কঠিন পরিস্থিতিতে এক দুর্দান্ত নিয়োগের সুবর্ণ সুযোগ প্রকাশিত হল। পশ্চিমবঙ্গ বিদুৎ ভবনের তরফ থেকে চাকরি প্রার্থীদের জন্য এক নতুন নিয়োগের বিজ্ঞপ্তি জারি হয়েছে। এখানে সরাসরি ইমেইলের মাধ্যমে আবেদন জমা করতে পারবেন।এরকম দুর্দান্ত নিয়োগের সুবর্ণ সুযোগ হাতছাড়া না করতে বিস্তারিত খুঁটিনাটি জেনে নিন-

নিয়োগকারী সংস্থা:- পশ্চিমবঙ্গ রাজ্য সরকার (Govt of West Bengal) এর তত্ত্বাবধানে রাজ্য শক্তি বিভাগ (Department of Power) এর পক্ষ থেকে আয়োজিত হচ্ছে নিয়োগ। এর মধ্য দিয়ে এই শক্তি বিভাগ তথা বিদ্যুৎ উন্নয়ন ভবনে কর্মী নিয়োগ করা হবে।

BSNL recruitment 2022: সুবর্ণ সুযোগ!কোন রকম পরীক্ষা ছাড়াই BSNL সরাসরি চাকরিতে নিয়োগ করতে চলেছে,

পদের নাম:- দু ধরনের পদে কর্মী নেওয়া হচ্ছে। যথা-সফটওয়্যার ডেভলপার (Software Developer) এবং সফটওয়্যার সাপোর্ট পার্সোনেল (Software Support Personnel)।

শিক্ষাগত যোগ্যতা:- সফটওয়্যার ডেভলপার:-

কম্পিউটার সাইন্স কিংবা আইটিতে ফার্স্ট ক্লাস এমসিএ কিংবা এমএসসি করা থাকতে হবে। কিংবা এর কোনো বিকল্প যোগ্যতা থাকলেও আবেদন জানাতে পারেন।

Govt Job Reqruitment 2022: ভারত সরকারের যোগাযোগ মন্ত্রকে ১ লক্ষ ১০ হাজার কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ

অন্যদিকে সফটওয়্যার সাপোর্ট পার্সোনেল পদে আবেদনের ক্ষেত্রেও কম্পিউটার বিষয়ক যোগ্যতা থাকা দরকার। আরো বিস্তারিত জানতে অফিসিয়াল নোটিফিকেশন দেখে নিন।

প্রার্থীর বয়সসীমা:- এই পদে আবেদনের ক্ষেত্রে প্রার্থীর বয়সসীমা সম্পর্কে কিছু বলা হয়নি। তবে প্রাপ্ত বয়স্ক যে কেউ এখানে চাকরির জন্য আবেদন জানাতে পারবেন।

মাসিক বেতন:- দুই পদ অনুযায়ী মাসিক বেতন ভিন্ন থাকছে। সফটওয়্যার ডেভলপার কর্মীদের মাসে 25,000/- টাকার মতো বেতন দেওয়া হচ্ছে। অন্যদিকে সফটওয়্যার সাপোর্ট পার্সোনেল কর্মীদের মাসে 16,000/- টাকা করে বেতন দেওয়া হবে।

আবেদন করবেন কীভাবে:- এই চাকরির জন্য ইমেইলের মাধ্যমে আবেদন জানাতে পারবেন। সেক্ষেত্রে নিম্নলিখিত ধাপগুলি অনুসরণ করতে হবে-

১)সবার প্রথমে নিয়োগের অফিসিয়াল ওয়েবসাইট থেকে নিয়োগের আবেদনপত্র ( ANNEXURE 1) টি সংগ্রহ করে নিন।

২)এই ফর্মটি ডাউনলোড করে সেটি একটি সাদা A4 সাইজের পেপারে বের করে নিন।

৩)এরপর নিজের যাবতীয় সকল প্রকার তথ্য দিয়ে খুব ভালো করে যত্ন সহকারে এই ফরম্যাটটি পূরণ করুন।

৪)এখানে নিজের নাম, অভিভাবকের নাম, শিক্ষাগত যোগ্যতা, বয়স, জেন্ডার, ঠিকানা, কাস্ট স্ট্যাটাস, মোবাইল নম্বর এবং ইমেইল আইডি দিয়ে দিন।

৫)এরপর এই ফর্ম তথা ফরম্যাট এর নিচের দিকে তারিখ দিয়ে দিন, যেদিন আবেদন করছেন সেই দিনের।এর সঙ্গে নিজের একটি সিগনেচার করে দিন।

৬)সবশেষে এই ফরম্যাট টি স্ক্যান কিংবা ফটো করে তা নির্দিষ্ট তারিখের মধ্যে নির্দিষ্ট ইমেইল ঠিকানায় পৌঁছে দিতে হবে।

প্রয়োজনীয় ডকুমেন্ট কি কি লাগবে:- আবেদনের ক্ষেত্রে যেসব ডকুমেন্ট অবশ্যই সঙ্গে রাখবেন-

১)বয়সের প্রমাণপত্র হিসেবে মাধ্যমিকের অ্যাডমিট কার্ড কিংবা সার্টিফিকেট।

২)নিজের স্থায়ী ঠিকানার প্রমাণপত্র হিসেবে ভোটার কার্ড কিংবা আধার কার্ড।

৩)সকল শিক্ষাগত যোগ্যতার ডকুমেন্ট।

৪)নিজের রঙিন পাসপোর্ট সাইজের ফটো এবং সিগনেচার।

৫)কোনো ওয়ার্ক এক্সপিরিয়েন্স সার্টিফিকেট (যদি থাকে)।

৬)কোনো কাস্ট সার্টিফিকেট (যদি থাকে)।

আবেদন করার সময়সীমা:-

আগামী 15 সেপ্টেম্বর, 2022 তারিখের মধ্যে আবেদন জানাতে পারবেন।

আবেদন পাঠানোর ইমেইল ঠিকানা:-

ইমেইল পাঠানোর ঠিকানাটি হল receiptpowerdepartment@gmail.com-এ।এক্ষেত্রে নিজের মোবাইল কিংবা ল্যাপটপ কিংবা কম্পিউটার এ E-mail তথা Gmail খুলে নিয়ে সেখানে এই ইমেইল এড্রেস টাইপ করে আবেদন এর ফরম্যাটটি পাঠিয়ে দিন।

বিঃদ্রঃ- উপরের খবর গুলো কেবলমাত্র কাজের খবরের উদ্দেশ্য। Wbnews24.in কোন নিয়োগ সংস্থা নয় এবং নিয়োগ পরিচালনা করে না। Wbnews24.in খবর সংগ্রহ করে প্রকাশিত করে। আমরা সর্বদা চেষ্টা করি নির্ভুল আপডেট প্রকাশ করার। তবুও কিছু ক্ষেত্রে (যেমন শূন্যপদের সংখ্যা, আবেদন জমা দেওয়ার শেষ তারিখ, পরীক্ষার তারিখ, আবেদন মূল্য, ইত্যাদি) আমাদের অবচেতন মনে কোন ভুলের জন্য আমরা দায়ী নই। আবেদন কারী প্রার্থীদের জানানো হচ্ছে তারা Official Website গুলির Notification বা বিজ্ঞপ্তি ভালো করে পড়ে তবেই আবেদন করুন। আরও পড়ুন আমাদের Disclaimer.

Leave a comment

JoinJoin