WB New khelashree Prakalpa – রাজ্যে নতুন চালু হতে চলেছে খেলাশ্রী প্রকল্প। আবেদন করলেই ১০০০ টাকা।

WB New khelashree Prakalpa – রাজ্যে মাননীয় মুখ্যমন্ত্রী খেলোয়াড়দের জন্য বিশেষ পুরস্কার সহিত এক নতুন প্রকল্পের ব্যবস্থা করলেন। আমরা প্রায়শই দেখি রাজ্য সরকারের তরফে খেলোয়াড়দের জন্য বিভিন্ন সুযোগ-সুবিধা দিয়ে থাকে। বিশেষ খেলায় উত্তীর্ণ ক্রীড়াবিদদের বিভিন্ন পুরস্কারের সম্মানিত করা হয়।

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

কিন্তু এবার রাজ্য সরকারের তরফে এক নতুন ঘোষণা করলেন মাননীয় মুখ্যমন্ত্রী খেলোয়াড়দের উদ্দেশ্যে। এবার থেকে কৃতি ক্রীড়াবিদরা রাজ্য সরকারের তরফে চালু হওয়া নতুন খেলাশ্রী প্রকল্পের সুবিধা পাবেন।

কিভাবে ক্রীড়াবিদরা খেলাশ্রী প্রকল্পে যুক্ত হবেন ? এই প্রকল্পের সুবিধা ? রাজ্যের কোন ক্রীড়াবিদদের এই প্রকল্প দেওয়া হবে ? এই প্রকল্পের মাধ্যমে প্রার্থীরা মাসে কত করে টাকা পাবে ? এইসব বিস্তারিত তথ্য রয়েছে আজকের এই প্রতিবেদনে। আবেদনের আগে অবশ্যই ক্রীড়াবিদ্রারা এই প্রতিবেদনটি ভালো করে অধ্যায়ন করে নিন।

খেলাশ্রী প্রকল্প কি ?

খেলাশ্রী প্রকল্প হল রাজ্য সরকার (WB New khelashree Prakalpa) দ্বারা চালু করা ক্রীড়াবিদদের উদ্দেশ্যে এক নতুন প্রকল্প। ক্রীড়াবিদদের সম্মানে পুরস্কার সহিত প্রতিমাসিক সম্মানীয় খরচ হিসাবে চালু করা এক নতুন প্রকল্প। অবসরপ্রাপ্ত সম্মানিত ক্রীড়াবিদ্রাও এই প্রকল্পের সুবিধা পাবে বলে জানিয়েছেন। ক্রীড়াবিদদের আগ্রহী করে তোলা এবং গ্রাম বাংলার সকল মানুষকে ক্রিয়ার প্রতি আগ্রহ জন্মানোর জন্য রাজ্য সরকারের তরফেই এই প্রকল্প চালু।

২৫জানুয়ারি ধনধান্য স্টেডিয়ামে কৃতি ক্রীড়াবিদদের মাননীয় মুখ্যমন্ত্রীর পরিচালনায় প্রতিবছরের মতো বিভিন্ন পুরস্কারের পুরস্কৃত করা হয়। এই পুরস্কার বিতরণের পাশাপাশি মাননীয় মুখ্যমন্ত্রী রাজ্যের বিভিন্ন ক্রীড়াবিদদের জন্য খেলাশ্রী নামে এক নতুন প্রকল্প চালুর ঘোষণা করেন।

(WB New khelashree Prakalpa)

খেলারশ্রী প্রকল্পের সুবিধা

খেলার শ্রী প্রকল্প হলো রাজ্য সরকার চালু করা এক নতুন প্রকল্প । যে প্রকল্পের সাহায্যে কৃতি (WB New khelashree Prakalpa) ক্রীড়াবিদরা মাসিক রাজ্য সরকারের তরফে সম্মানীয় পুরস্কার হিসাবে প্রতি মাসে ১০০০ টাকা করে দেওয়া হবে। মুখ্যমন্ত্রীর ঘোষণা অনুযায়ী এই প্রকল্পের সুবিধা রাজ্যের যেকোন জেলার ক্রিয়াবিদরা পাবে।

মাননীয় মুখ্যমন্ত্রী কলকাতার ধনধান্যে স্টেডিয়ামে ২৫ শে জানুয়ারি ৩২২ জন ক্রীড়াবিদকে বিভিন্ন সম্মানীয় পুরস্কার বিতরণ করেন ও তার পাশাপাশি অবসরপ্রাপ্ত ১৫৬৭ জন প্রার্থীকে ১০০০ টাকা বিতরণ করে এই খেলাশ্রী প্রকল্প চালু করেন। কলকাতা স্টেডিয়ামে খেলাশ্রী প্রকল্প ছাড়াও মুখ্যমন্ত্রী কৃতি ক্রীড়াবিদদের জন্য পুলিশ চাকরি দেওয়ার ঘোষণা করেন। মাননীয় মুখ্যমন্ত্রী বলেন এই ক্রীড়াবিদরা পুলিশ হওয়ার যোগ্যতা এবং ফিট সবদিক থেকে সক্ষম। ইচ্ছুক ক্রিয়াবিদরা পুলিশের চাকরি করার জন্য তাদের যাবতীয় ডকুমেন্ট ক্রীড়ামন্ত্রী অরুপ বিশ্বাসের সহিত জমা দিতে বলেন এবং এই ডকুমেন্ট গুলির সত্যতা যাচাই করে ক্রীড়াবিদদের চাকরির সুযোগ দেবেন।

আরও পড়ুন – Peon Recruitment – মাধ্যমিক পাশে পিওন পদে কর্মী নিয়োগ, বেতন মাসে ২৫,০০০ টাকা।

JoinJoin