WB New Deo Recruitment 2024 – উৎকর্ষ বাংলা প্রকল্পে ভিন্নপদে কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি, আসুন জেনে নিই।

WB New Deo Recruitment 2024 – রাজ্যে উৎকর্ষ বাংলা প্রকল্পে প্রচুর শূন্যপদে ডাটা এন্ট্রি অপারেটর ও ভিন্নপদে‌ কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশিত হলো। যেসব পার্থীরা চাকরির খোঁজ করছেন তাদের জন্য আজকের এই প্রতিবেদন। শুধুমাত্র কম্পিউটার চালাতে জানলেই মিলবে এই ভালো বেতনের চাকরি। কিভাবে এই ভালো বেতনের চাকরিতে আবেদন জানাবেন ও পদের বিস্তারিত তথ্য আলোচিত হয়েছে আজকের এই প্রতিবেদনে। তাই প্রতিবেদনটি পুরো অধ্যায়নের মাধ্যমে সকল খুঁটিনাটি তথ্য জেনে নিয়ে আবেদন করুন‌।

WB New Deo Recruitment 2024

নিয়োগ সংস্থাPaschim Banga Society for Skill Development (PBSSD)
পদের নামডাটা এন্ট্রি অপারেটর
বয়সসীমা২৩ থেকে সর্বোচ্চ ৪৪

বয়সসীমা (WB New Deo Recruitment 2024)

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

এই পদগুলির ক্ষেত্রে আবেদন প্রার্থীদের নির্দিষ্ট বয়সসীমা রাখা হয়েছে। অর্থাৎ এই পদগুলির ক্ষেত্রে আবেদনকারীদের বয়স সর্বনিম্ন ২৩ বছর থেকে সর্বোচ্চ ৪৪ বছর বয়স পর্যন্ত আবেদন জানাতে পারবে। সংরক্ষিত প্রার্থী হিসেবে সরকারি নিয়ম অনুসারে SC, ST,OBC প্রার্থীদের জন্য বয়সের ঊর্ধ্বসীমা শিথিলতা পাবে। এই পদগুলির ক্ষেত্রে আবেদনকারীদের বয়স ০১/০৩/২০২৪ তারিখ অনুসারে প্রযোজ্য হবে।

শিক্ষাগত যোগ্যতা

এই ডাটা এন্ট্রি অপারেটর সহ ভিন্নপদে আবেদনের জন্য ইচ্ছুক আবেদন প্রার্থীদের নিচের যোগ্যতাগুলির অধীনস্থ হতে হবে।

১. আবেদন প্রার্থীকে কোনো স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে কম্পিউটার অ্যাপ্লিকেশন বিষয়ে স্নাতক ডিগ্রী অর্জন করতে হবে।
২. মাইক্রোসফট অফিসে কাজ করার অভিজ্ঞতা থাকতে হবে এবং ওয়ার্ড, পাওয়ার পয়েন্টে ও এক্সেল এর বিষয়ে পারদর্শী হতে হবে।
৩. ইচ্ছুক প্রার্থীর বাংলা ও ইংরেজিতে ভালো লিখতে ও পড়তে জানতে হবে।

এই উৎকর্ষ বাংলা প্রকল্পের মাধ্যমে ব্লক লেভেল স্টাফ,উপ-বিভাগীয় প্রকল্প ব্যবস্থাপক,জেলা প্রকল্প ব্যবস্থাপক, ডেট এন্ট্রি অপারেটর ইত্যাদি পদে নিযুক্ত করা হবে। এই পদগুলির সবমিলিয়ে ১৯ টি শূন্যপদ রয়েছে। এই প্রতিটি পদে নির্দিষ্ট পারিশ্রমিক হিসাবে সর্বনিম্ন ১০০০০ টাকা থেকে সর্বোচ্চ ২৫০০০ টাকা দেওয়া হবে।

নিয়োগ প্রক্রিয়া (WB New Deo Recruitment 2024)

এই পদগুলিতে প্রার্থীদের নিযুক্ত করার আগে লিখিত পরীক্ষা,ব্যবহারিক পরীক্ষা ও ইন্টারভিউর ভিত্তিতে যাচাইকরণের  মাধ্যমে নিযুক্ত করা হবে। উপযুক্ত প্রার্থীকে বাছাইয়ের জন্য প্রথমে ৫০ নম্বরের লিখিত পরীক্ষা হবে এই পরীক্ষায় উত্তীর্ণ প্রার্থীরা ব্যবহারিক পরীক্ষার জন্য যোগ্য হবে এবং ৩০ নাম্বারের ব্যবহারিক পরীক্ষা দ্বারা প্রার্থীদের সাক্ষাৎকার জন্য প্রযোজ্য হবে। সর্বশেষে পরীক্ষায় উত্তীর্ণ প্রার্থীদের ২০ নাম্বারের ইন্টারভিউর মাধ্যমে এই পদগুলিতে নিযুক্ত করা হবে।

আবেদন পদ্ধতি

১. অনলাইন আবেদনের জন্য প্রার্থীদের প্রথমে এই লিংকে গিয়ে প্রার্থীর নিজের তথ্য যেমন পোষ্টের নাম সিলেক্ট করতে হবে, জেলার নাম, নিজের নাম,বাবার নাম, মায়ের নাম, রিলেজিয়ান্স,ক্যাটাগরি, ন্যাশনালিটি,জেন্ডার, জন্ম তারিখ, বয়স, আধার কার্ড নাম্বার, মোবাইল নাম্বার, ইমেল আইডি, দশম শ্রেণী পাশে যাবতীয় তথ্য, উচ্চ মাধ্যমিক যোগ্যতার যাবতীয় তথ্য, গ্রেজুয়েশন পাশের যাবতীয় তথ্য ইত্যাদি দিয়ে আবেদনপত্রটি সঠিকভাবে পূরণ করতে হবে। সর্বশেষে আবেদনকারীর সিগনেচার ও ফটোকপি আপলোড করতে হবে।

২. এইভাবে প্রার্থীদের প্রথমে রেজিস্ট্রেশন করতে হবে এবং তারপর পুনরায় লগইন করে প্রয়োজনিয় ডকুমেন্টসগুলো আপলোড করে আবেদন প্রক্রিয়া সম্পন্ন করতে হবে।

গুরুত্বপূর্ন লিঙ্ক এবং তারিখ

Last Date০৩/০৪/২০২৪
অফিশিয়াল বিজ্ঞপ্তি (Official Notification)Download

ভারতীয় রেলওয়ে দপ্তরে কর্মী নিয়োগ,উচ্চমাধ্যমিক পাস যোগ্যতায় নিয়োগ

বিঃদ্রঃ- উপরের খবর গুলো কেবলমাত্র কাজের খবরের উদ্দেশ্য। Wbnews24.in কোন নিয়োগ সংস্থা নয় এবং নিয়োগ পরিচালনা করে না। Wbnews24.in খবর সংগ্রহ করে প্রকাশিত করে। আমরা সর্বদা চেষ্টা করি নির্ভুল আপডেট প্রকাশ করার। তবুও কিছু ক্ষেত্রে (যেমন শূন্যপদের সংখ্যা, আবেদন জমা দেওয়ার শেষ তারিখ, পরীক্ষার তারিখ, আবেদন মূল্য, ইত্যাদি) আমাদের অবচেতন মনে কোন ভুলের জন্য আমরা দায়ী নই। আবেদন কারী প্রার্থীদের জানানো হচ্ছে তারা Official Website গুলির Notification বা বিজ্ঞপ্তি ভালো করে পড়ে তবেই আবেদন করুন। আরও পড়ুন আমাদের Disclaimer.

JoinJoin