WB ICDS New Vacancy – রাজ্যে অঙ্গনারী দপ্তরে কর্মী নিয়োগ বিজ্ঞপ্তি, আবেদন পদ্ধতি জানুন।

WB ICDS New Vacancy – ফের রাজ্যে অঙ্গনারী সহায়িকা সব ভিন্ন পদে কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশিত হলো। যেসব প্রার্থীরা চাকরির আশায় বসে আছেন তাদের জন্য খুবই খুশির খবর এবং সুবর্ণ সুযোগ। রাজ্যের পুরুলিয়া জেলায় বিভিন্ন ব্লকে অঙ্গনারী সহায়িকা পদে কর্মী নিয়োগ করা হবে। আবেদনের আগে আবেদন প্রার্থীকে আবেদন সংক্রান্ত বিস্তারিত তথ্য যেমন বয়সসীমা, শিক্ষাগত যোগ্যতা, শূন্যপদ ও বেতন, নিয়োগ প্রক্রিয়া,আবেদন পদ্ধতি ইত্যাদি তথ্য প্রতিবেদনের মাধ্যমে জেনে নিন।

WB ICDS New Vacancy

নিয়োগ সংস্থাICDS Project Purulia
পদের নামICDS, Helper
বয়সসীমা(65 – Maximum)
WhatsApp Group Join Now
Telegram Group Join Now

বয়সসীমা

রাজ্যের এই অঙ্গনারী পদে নিযুক্ত প্রার্থীদের বয়স সর্বোচ্চ 65 বছরের নিচে হতে হবে। আবেদনকারীদের বয়স 30/01/2024 তারিখ অনুসারে হিসাব করা হবে।

শিক্ষাগত যোগ্যতা (WB ICDS New Vacancy)

এই অঙ্গনারী পদে আবেদনের জন্য আবেদনকারীকে স্বীকৃতি কোন প্রতিষ্ঠান থেকে মাধ্যমিক বা সমতুল্য পরীক্ষার পাস যোগ্যতা থাকতে হবে। যোগ্যতা ছাড়া আবেদন কারীদের কাজ সম্পর্কে ন্যূনতম 5 বছরের অভিজ্ঞতা থাকতে হবে।

শূন্যপদ ও বেতন

এই অঙ্গনারী সহায়িকা পদে 43 টি শূন্যপদ রয়েছে । 43 টি শূন্যপদের মধ্যে UR প্রার্থীদের জন্য 30টি, SC প্রার্থীদের জন্য 11 টি এবং ST প্রার্থীদের জন্য 2 টি শূন্যপদ রয়েছে। যাচাই করেনের পর এই পদে নিযুক্ত প্রার্থীদের প্রতি মাসে পারিশ্রমিক হিসাবে 4500 টাকা এবং সম্মানীয় ভাতা হিসাবে 3750 টাকা পাবে। সব মিলিয়ে এই পদে নিযুক্ত প্রার্থীরা মাসিক বেতন হিসাবে 8250 টাকা পাবে।

নিয়োগ প্রক্রিয়া (WB ICDS New Vacancy)

এই পদে নিযুক্ত হওয়ার জন্য প্রার্থীদের লিখিত পরীক্ষা ও ইন্টারভিউ দিতে হবে। আবেদনকারীদের মাধ্যমিক সিলেবাস অনুযায়ী গণিত, পুষ্টি,জনসাস্থ্য নারীর সামাজিক উন্নয়ন সংক্রান্ত প্রশ্ন, সাধারণ জ্ঞানের প্রশ্ন, দশম শ্রেণী মানের ইংরেজি ভাষা ইত্যাদি বিষয়ে মোট 50 নাম্বারের পরীক্ষা হবে। এই পরীক্ষার মধ্যে 35 নাম্বারের লিখিত পরীক্ষা হবে , অভিজ্ঞতা দরুন 10 নাম্বার আবেদনকারীরা  পাবে, এবং এতে উত্তীর্ণ প্রার্থীরা 5 নাম্বার মৌখিক পরীক্ষার মাধ্যমে নিযুক্ত করা হবে।

আবেদন পদ্ধতি

এই পদে প্রার্থীরা অনলাইনের মাধ্যমে আবেদন জানাতে পারবে ।
1) আবেদনের জন্য আবেদনপত্রটির প্রিন্ট আউট বার করে নিজের সব সঠিক তথ্য দিয়ে পূরণ করতে হবে।
2) তারপর আবেদনপত্রের সাথে নিচের প্রয়োজনিয় মাধ্যমিক পাস সমতুল্য পরীক্ষার সার্টিফিকেট, তিন কপি পাসপোর্ট সাইজের ফটো, স্থায়ী বাসিন্দা সার্টিফিকেট, জাতি শংসাপত্র ইত্যাদি ডকুমেন্টসগুলি যুক্ত করতে হবে এবং নোটিফিকেশন দেওয়া ঠিকানায় 23/02/2024 তারিখের নির্দিষ্ট সময়ের আগে জমা দিয়ে আসতে হবে।

গুরুত্বপূর্ন লিঙ্ক এবং তারিখ

আবেদনের লাস্ট তারিখ23.02.2024
অফিশিয়াল বিজ্ঞপ্তি (Official Notification)Download

উচ্চমাধ্যমিক পাস যোগ্যতায় ল্যাবরেটরী অ্যাসিস্ট্যান্ট পদে কর্মী নিয়োগ

বিঃদ্রঃ- উপরের খবর গুলো কেবলমাত্র কাজের খবরের উদ্দেশ্য। Wbnews24.in কোন নিয়োগ সংস্থা নয় এবং নিয়োগ পরিচালনা করে না। Wbnews24.in খবর সংগ্রহ করে প্রকাশিত করে। আমরা সর্বদা চেষ্টা করি নির্ভুল আপডেট প্রকাশ করার। তবুও কিছু ক্ষেত্রে (যেমন শূন্যপদের সংখ্যা, আবেদন জমা দেওয়ার শেষ তারিখ, পরীক্ষার তারিখ, আবেদন মূল্য, ইত্যাদি) আমাদের অবচেতন মনে কোন ভুলের জন্য আমরা দায়ী নই। আবেদন কারী প্রার্থীদের জানানো হচ্ছে তারা Official Website গুলির Notification বা বিজ্ঞপ্তি ভালো করে পড়ে তবেই আবেদন করুন। আরও পড়ুন আমাদের Disclaimer.

JoinJoin