WB Group D and C Reqruitment: নয়া সুখবর!পশ্চিমবঙ্গের পৌরসভাতে গ্রুপ-সি ও ডি সহ আরও প্রচুর পদে কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে

WB Group D and C Reqruitment: বিশ্বজুড়ে চাকরির বাজারে অনিশ্চয়তা বাড়ছে। দেশে শিক্ষিত বেকারের সংখ্যা কত তা কেউ সঠিকভাবে বলতে পারবে না। চাকরির বাজার খুবই খারাপ। মধ্যবিত্ত পরিবারে বেকারদের অবস্থা শোচনীয়।অতিমারির চলাকালীন বহু মানুষ কাজ হারিয়েছে, আবার অনেক ক্ষেত্রে বেতনও কমেছে। পরিস্থিতি কিছুটা স্বাভাবিক হয়েছে। এরফলে বিভিন্ন সরকারি বা বেসরকারি সংস্থা নতুন করে কর্মী নিয়োগ করছে।

Dearness Allowance: ডিএ নিয়ে সুখবর! রাজ্যের কর্মচারীদের বেতন একলাফে 6 শতাংশ বৃদ্ধি, কবে থেকে চালু করা হচ্ছে জানুন

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

নতুন করে কর্মী নিয়োগ করলেও শিক্ষিত বেকারত্বের হার এতটাই বেশি যে চাকরি প্রার্থীদের মধ্যে রীতিমত ব্যাপক প্রতিযোগিতা শুরু হয়েছে।কারন ঘরে ঘরেই এখন শিক্ষিত বেকার যুবক যুবতী চাকরির জন্য অধির আগ্রহে অপেক্ষা করছে যে কবে নতুন কোন নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশিত হবে। আপনিও কি কোন চাকরির অপেক্ষায় রয়েছেন,তাহলে আপনার জন্য একটি দারুন সুখবর রয়েছে।

DAILY NEWS Holiday in September: এই দিনটি থাকবে ছুটি ঘোষণা মুখ্যমন্ত্রীর, কারা ছুটি পাবেন জেনে নিন

ফের নয়া সুখবর পশ্চিমবঙ্গের চাকরি প্রার্থীদের জন্য। পশ্চিমবঙ্গের পৌরসভাতে গ্রুপ-সি ও ডি (WB Group D and C Reqruitment) সহ আরও প্রচুর পদে কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে খুব নূন্যতম যোগ্যতায় এইসব পদে আবেদন করা যাবে। আবেদনকারীকে অবশ্যই পশ্চিমবঙ্গের স্থায়ী বাসিন্দা হতে হবে।ছেলে ও মেয়ে উভয় এই পদে আবেদন করতে পারবে।

খুব নূন্যতম যোগ্যতা থেকে উচ্চ যোগ্যতা পর্যন্ত শূন্যপদ রয়েছে তাই আপনার যোগ্যতা মাফিক শূন্যপদে আবেদন করতে পারবেন। সবমিলিয়ে চাকরি প্রার্থীদের জন্য এক বিরাট সুযোগ। যে সকল চাকরি প্রার্থী আবেদন করতে ইচ্ছুক বা আগ্রহী তারা আবেদন সম্পর্কে আরও বিস্তারিত তথ্য জেনে নিন।নিচে শূন্যপদ ও তার সম্পর্কে সবিস্তারে আলোচনা করা হল-

New Business Idea: বিরাট সুযোগ ব্যবসার! নতুন ব্যবসা শুরু করুন, টাকা দেবে সরকার

কী কী শূন্যপদ রয়েছে:-

১) স্পেশিয়ালিস্ট (মেডিসিন)।

২) স্পেশিয়ালিস্ট (Pediatrics)।

৩)স্পেশিয়ালিস্ট (G& O)।

৪)স্পেশিয়ালিস্ট (Opthalmologist)।

৫)গ্রুপ সি ( Clerical Assistant )।

৬)গ্রুপ ডি ( Cleaning Staff)।

শিক্ষাগত যোগ্যতা : –

এক্ষেত্রে বেশ কিছু পদ রয়েছে। প্রত্যেক পদ অনুযায়ী শিক্ষাগত যোগ্যতা আলাদা আলাদা। সাধারণত মাধ্যমিক পাশ থেকে উচ্চ যোগ্যতা থাকলে আপনার যোগ্যতা অনুযায়ী বিভিন্ন পদে আবেদন করতে পারবেন।

বয়স সীমা:-

বিভিন্ন পদ অনুযায়ী বয়সসীমা আলাদা। তবে নূন্যতম ১৮ বছর বয়স থেকে আবেদন করা যাবে।

আবেদন করবেন কীভাবে:-

যে সকল চাকরি প্রার্থী উপরোক্ত পদে আবেদন করতে ইচ্ছুক তাদের অনলাইনের মাধ্যমে আবেদন করতে হবে। অনলাইন আবেদন লিঙ্ক নিচে দেওয়া হবে অথবা অফিসিয়াল ওয়েবসাইট ভিসিট করে সরাসরি অনলাইনের মাধ্যমে আবেদন করতে পারবেন। তবে মনে রাখবেন অনলাইন আবেদন করলে ১ সপ্তাহের মধ্যে করতে হবে।বিজ্ঞপ্তি প্রকাশ করেছে ২৪ আগস্ট।

অনলাইন আবেদন করতে কী কী ডকুমেন্টস লাগবে?

১)মাধ্যমিক এডমিট বা বয়সের প্রমাণপত্র।

২) শিক্ষাগত যোগ্যতার সমস্ত ডকুমেন্টস।

৩)পাসপোর্ট সাইজের ছবি।

৪)আধার বা ভোটার কার্ড।

৫)কাস্ট সার্টিফিকেট (যদি থাকে)।

৬)অন্যান্য ডকুমেন্টস (যদি থাকে)।

নিয়োগ প্রক্রিয়া:-

লিখিত পরীক্ষা বা অন্যান্য পদ্ধতিতে নিয়োগ করা হতে পারে যদিও অফিসিয়াল নোটিশে তেমন কিছু উল্লেখ করা হয়নি।

উপরিউক্ত পদগুলিতে আবেদন করতে চাইলে আবেদন সম্পর্কে আরও বিস্তারিত তথ্য অফিসিয়াল নোটিশ ডাউনলোড করে কিংবা অফিসিয়াল ওয়েবসাইট ভিসিট করে জেনে নেবেন।

বিঃদ্রঃ- উপরের খবর গুলো কেবলমাত্র কাজের খবরের উদ্দেশ্য। Wbnews24.in কোন নিয়োগ সংস্থা নয় এবং নিয়োগ পরিচালনা করে না। Wbnews24.in খবর সংগ্রহ করে প্রকাশিত করে। আমরা সর্বদা চেষ্টা করি নির্ভুল আপডেট প্রকাশ করার। তবুও কিছু ক্ষেত্রে (যেমন শূন্যপদের সংখ্যা, আবেদন জমা দেওয়ার শেষ তারিখ, পরীক্ষার তারিখ, আবেদন মূল্য, ইত্যাদি) আমাদের অবচেতন মনে কোন ভুলের জন্য আমরা দায়ী নই। আবেদন কারী প্রার্থীদের জানানো হচ্ছে তারা Official Website গুলির Notification বা বিজ্ঞপ্তি ভালো করে পড়ে তবেই আবেদন করুন। আরও পড়ুন আমাদের Disclaimer.

Leave a comment

JoinJoin