WB Govt New Scheme 2024 – এবার রাজ্যে চালু মুখ্যমন্ত্রী কন্যা সুমঙ্গল যোজনা। শুধুমাত্র আধার কার্ড থাকলেই মিলবে টাকা।

WB Govt New Scheme 2024 – লোকসভা ভোটের আগেই রাজ্যবাসীর জন্য রাজ্য সরকার ও পুরো দেশবাসীর জন্য কেন্দ্র সরকারের তরফে বিভিন্ন নতুন প্রকল্প ও স্কিম চালু হয়েছে। সেরকমই রাজ্য সরকারের তরফে রাজ্যের শুধুমাত্র ছাত্রীদের জন্য এক নতুন স্কিম নিয়ে আজকের এই প্রতিবেদনে। আজকের এই স্কিম সংক্রান্ত বিস্তারিত জানতে নিচের প্রতিবেদনটি ভালো করে অধ্যান করুন।

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

রাজ্য সরকারের তরফে জানানো (WB Govt New Scheme 2024) হয়েছে শুধুমাত্র আধার কার্ড থাকলেই মিলবে মোটা অংকের টাকা‌। কি এমন স্কিম যার সাহায্যে সকল মহিলা ছাত্রীরা টাকা পাবে ? এই স্কিমে কিভাবে যুক্ত হওয়া যায় ? এই স্কিম থেকে কিভাবে সুবিধা পায় ? আরো বিস্তারিত খুটিনাটি তথ্যের আলোচনা রয়েছে আজকের প্রতিবেদনে। আসুন প্রতিবেদনটি প্রথম থেকে শেষ পর্যন্ত পড়ে নিই।

SSKM হাসপাতালে কর্মী নিয়োগ বিজ্ঞপ্তি, ইন্টারভিউ ভিত্তিক নিয়োগ

সামনেই লোকসভা ভোট তার আগেই এক নতুন স্কিম নিয়ে রাজ্য সরকার। এই লোকসভা ভোটের (WB Govt New Scheme 2024) আগে কেন্দ্রীয় সরকার ও রাজ্য সরকার বিভিন্ন প্রকল্প ও স্কীম এর মাধ্যমে রাজ্যবাসীকে সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছে। রাজ্য সরকারের তরফে লক্ষ্মীর ভান্ডারের টাকা দ্বিগুণ করেছে সেরকমই নতুন কিছু প্রকল্প চালু করেছেন। সেরকমই রাজ্য সরকারের তরফে রাজ্যের ছাত্রীদের জন্য মুখ্যমন্ত্রী কন্যা সুমঙ্গল যোজনা নামে এক নতুন স্কিম চালু হতে চলেছে।

উত্তরপ্রদেশ রাজ্যের যোগী আদিত্যনাথ ক্ষমতায় আসার পর উত্তরপ্রদেশ রাজ্যে এই স্কিম চালু করেন। এই স্কিম এর মাধ্যমে উত্তরপ্রদেশ রাজ্যের জন্ম থেকে স্নাতক ডিগ্রী পর্যন্ত মেয়েরা এই স্কিমের সুবিধা পেতেন। আগে উত্তরপ্রদেশ রাজ্যের মেয়েরা এই স্কিম থেকে ১৫,০০০/- টাকা করে পেত এবং সেটি উত্তরপ্রদেশের রাজ্য সরকারের তরফে সেই টাকার ১০,০০০/- টাকা বাড়িয়ে ২৫,০০০/- টাকা করা হয়েছে।

(WB Govt New Scheme 2024)

রাজ্যের মেয়েরা এই কন্যা সুমঙ্গল যোজনার বৃদ্ধি পাওয়া টাকার সুবিধা পাবেন এপ্রিল মাস থেকে। উত্তরপ্রদেশ রাজ্য সরকারের তরফে মহিলাদের জন্ম থেকে গ্যাজুয়েশন করা পর্যন্ত নিজেদের খরচ চালানোর জন্য রাজ্য সরকারের তরফ থেকে এই সুবিধা দিয়েছিলেন উত্তরপ্রদেশ রাজ্যের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ। এই প্রকল্পের সুবিধায পেয়ে থাকে উত্তরপ্রদেশ রাজ্যের ১৭ লক্ষেরও বেশি মেয়ে।

স্কিমের সুবিধা (WB Govt New Scheme 2024)

উত্তরপ্রদেশ রাজ্যের মেয়ে জন্ম গ্রহন করার পর এই সিম থেকে ২০০০/- টাকা এবং বিভিন্ন শ্রেণীতে পড়ার জন্য প্রতি কিস্তিতে ২০০০/- টাকা থেকে ৫০০০/- টাকা দেওয়া হয়।

এই স্কিমে আবেদনের জন্য প্রয়োজনীয় নথিপত্র

এই স্কিমের আবেদনের জন্য আবেদনকারীদের নিচের ডকুমেন্টসগুলি থাকা প্রয়োজন।১. আবেদনকারীর ছাত্রীর নিজের আধার কার্ড।
২. আবেদনকারীর ভোটার কার্ড (প্রযোজ্য বয়সে )
৩. স্থায়ী বাসিন্দা সার্টিফিকেট ।
৪. ঠিকানার প্রমাণপত্র হিসেবে রেশন কার্ড।

উচ্চমাধ্যমিক পাস যোগ্যতায় ল্যাবরেটরী অ্যাসিস্ট্যান্ট পদে কর্মী নিয়োগ

JoinJoin