WB data entry operator recruitment: নতুন চাকরির খবর! পশ্চিমবঙ্গের খাদ্য বিভাগে ডাটা এন্ট্রি অপারেটর পদে কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ

WB data entry operator recruitment: বর্তমানে দেশের যুবসমাজের অবস্থা দিন দিন শোচনীয় হয়ে পড়ছে। এর কারন হল বেকারত্বের সমস্যা।এই সমস্যা যুবসমাজকে ধীরে ধীরে নিরাশ করে তুলেছে। এই বেকারত্ব তো ভারতবর্ষের অনেকদিনের সমস্যা। এটা আমাদের দেশের একটা বড় রোগ। করোনা ভাইরাসের প্রভাবে এই বেকার রোগীর সংখ্যা আরো বেড়ে গেছে। দেশের অর্থনৈতিক অবস্থা কখনোই খুব ভালো ছিল না। তবে করোনা ভাইরাস সেই শোচনীয় অবস্থাকে আরো শোচনীয় করে তুলেছে।

BSNL recruitment 2022: সুবর্ণ সুযোগ!কোন রকম পরীক্ষা ছাড়াই BSNL সরাসরি চাকরিতে নিয়োগ করতে চলেছে,

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

ভারত স্বাধীন হওয়ার পরে বহু সমস্যাকে আমরা কাটিয়ে উঠতে পেরেছি। কিন্তু এই বেকারত্বের সমস্যার সমাধান একেবারেই হয়নি। অাদৌ কি এই সমস্যার সমাধান কোন দিন হবে। তবে পশ্চিমবঙ্গ সরকার হাল ছাড়েনি। সরকার নিজের সাধ্যমতো রাজ্যের বেকার যুবক-যুবতীদের কর্মসংস্থান করে দেওয়ার চেষ্টা চালাচ্ছে। সেই লক্ষ্যেই রাজ্যের বেকার যুবক যুবতীকে কীভাবে কর্মসংস্থানের দিশা দেখানো যায়,তার জন্য রাজ্যের কয়েকটি গুরুত্বপূর্ণ দফতরে অল্প সংখ্যক করে হলেও কর্মী নিয়োগ করছে।

বিরাট সুখবর! 4 সেপ্টেম্বর প্রশিক্ষণ দিয়ে মোট 18000 শিক্ষককে নিয়োগপত্র বিতরণ করা হবে

আবারও পশ্চিমবঙ্গের চাকরিপ্রার্থীদের জন্য নতুন করে বিরাট বড় একটি চাকরির সুখবর রয়েছে। নতুন করে একটি চাকরির বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। পশ্চিমবঙ্গের খাদ্য বিভাগ দপ্তরে মিড ডে মিল প্রকল্পের ডাটা এন্ট্রি অপারেটর (DEO) (WB data entry operator recruitment) হিসেবে কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। যে সমস্ত চাকরিপ্রার্থী পশ্চিমবঙ্গের বাসিন্দা এবং সরকারি চাকরির খোঁজ করছেন তাদের জন্য অবশ্যই এটি একটি সুখবর।

Puja Vacation: পূজো উপলক্ষ্যে ১৬ দিনের জন্য, রাজ্য সরকারের নতুন ঘোষণা ! বিস্তারিত পড়ুন

এখানে মূলত ডাটা এন্ট্রি অপারেটর পদে নিয়োগের জন্য বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। এই পদে পুরুষ ও মহিলা সকল চাকরি প্রার্থীরাই আবেদন করার সুযোগ পাবেন। যে সমস্ত চাকরিপ্রার্থী এখানে চাকরি করতে ইচ্ছুক তারা অবশ্যই বিস্তারিতভাবে অফিশিয়াল বিজ্ঞপ্তিটি দেখে নেবেন। নিচে চাকরি সম্বন্ধে বিস্তারিত তথ্য আলোচনা করা হল দেখে নিন-

Govt Job Reqruitment 2022: ভারত সরকারের যোগাযোগ মন্ত্রকে ১ লক্ষ ১০ হাজার কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ

পদের নাম: – খাদ্য বিভাগ দপ্তরের তরফে মিড ডে মিল প্রকল্পের আওতায় ডাটা এন্ট্রি অপারেটর(Data Entry Operator) পদে কর্মী নিয়োগ করা হবে।

শিক্ষাগত যোগ্যতা:- ন্যূনতম স্নাতক পাস অথবা গ্রাজুয়েশন পাশ যোগ্যতা থাকলেই এখানে আবেদন করা যাবে।তবে চাকরি প্রার্থীদের কমপক্ষে ছয় মাসের কম্পিউটার সার্টিফিকেট থাকতে হবে।

বয়স:- চাকরি প্রার্থীদের বয়স হতে হবে অবশ্যই ১৮ থেকে ৪০ বছরের মধ্যে। তবে সংরক্ষিত শ্রেণীর চাকরিপ্রার্থীরা এখানে সরকারি নিয়ম অনুযায়ী বয়সের ছাড় পাবেন। SC/ST চাকরি প্রার্থীরা এখানে সরকারি নিয়ম অনুযায়ী পাঁচ বছর বয়সের ছাড় পাবেন এবং OBC চাকরি প্রার্থীরা এখানে সরকারের নিয়ম অনুযায়ী তিন বছর বয়সের ছাড় পাবেন।

আবেদন প্রক্রিয়া:- অফিসিয়াল বিজ্ঞপ্তি অনুযায়ী জানানো হয়েছে এখানে যে সমস্ত চাকরিপ্রার্থীরা আবেদন করবেন তাদের মূলত অফলাইনের মাধ্যমে আবেদন করতে হবে।

১)চাকরিপ্রার্থীরা অফিসিয়াল নোটিফিকেশনটি ডাউনলোড করলেই এর মধ্যে আবেদন পত্র পেয়ে যাবেন।

২)সেই আবেদন পত্রটি প্রিন্ট আউট করে ভালো করে নির্ভুলভাবে ফিলাপ করতে হবে।

৩)এরপর আবেদনপত্রের সঙ্গে পাসপোর্ট সাইজের ফটোকপি লাগাতে হবে এবং প্রয়োজনীয় যে সমস্ত ডকুমেন্টস এর প্রয়োজন সেগুলো একত্রিত করে জেরক্স করে সেলফ অ্যাটেস্টেড করে আবেদনপত্রের সঙ্গে সংযুক্ত করতে হবে।

৪)এরপর সমস্ত কিছু একটি খামে ভরে সেগুলো নির্দিষ্ট ঠিকানায় পাঠাতে হবে। এই পদ্ধতি অবলম্বন করেই অফলাইনের মাধ্যমেই চাকরিপ্রার্থীদের আবেদন করতে হবে।

আবেদনপত্রের সঙ্গে যে সমস্ত ডকুমেন্ট জমা দেবেন:-

১)আপনার সমস্ত শিক্ষাগত যোগ্যতার ডকুমেন্টস।

২)কম্পিউটার সার্টিফিকেট।

৩)কাস্ট সার্টিফিকেট (যদি থাকে)।

৪)আপনার পাসপোর্ট সাইজের ফটোকপি।

৫)বয়সের প্রমাণপত্র।

৬)আধার কার্ড অথবা ভোটার কার্ড।

নিয়োগ পদ্ধতি:- এখানে চাকরি প্রার্থীদের লিখিত পরীক্ষার কোন বালাই নেই। চাকরি প্রার্থীদের এখানে সরাসরি নিয়োগ করা হবে। যে সমস্ত চাকরিপ্রার্থী এখানে চাকরি করতে ইচ্ছুক তারা নির্দিষ্ট দিনে ইন্টারভিউ স্থানে পৌঁছে সরাসরি ইন্টারভিউ দিবেন। এরপর কম্পিউটার টেস্ট দিতে হবে। যারা ইন্টারভিউ ও কম্পিউটার টেস্টে পাশ করবেন তাদের পরবর্তীকালে অরিজিনাল ডকুমেন্ট ভেরিফিকেশন এর মাধ্যমে নিয়োগ দেওয়া হবে।

আবেদনের গুরুত্বপূর্ণ তারিখ:- অফিশিয়াল বিজ্ঞপ্তি অনুযায়ী জানানো হয়েছে এখানে ৫ সেপ্টেম্বর ২০২২ তারিখের মধ্যে চাকরি প্রার্থীদের আবেদন জানাতে হবে। যারা সঠিকভাবে এখানে আবেদন জানাবেন ১২ সেপ্টেম্বর তাদের নামের তালিকা অর্থাৎ অফিসিয়াল ওয়েবসাইটে সল্ট লিস্ট প্রকাশ করা হবে। এরপর ১৫ ই সেপ্টেম্বর চাকরিপ্রার্থীদের ইন্টারভিউ ও কম্পিউটার টেস্টের জন্য ডাকা হবে।

উক্ত আবেদন পত্রটি কোথায় জমা দেবেন এবং কোথায় ইন্টারভিউ হবে সেই সংক্রান্ত বিস্তারিত তথ্য জানতে অবশ্যই অফিশিয়াল নোটিফিকেশনটি ডাউনলোড করে ভালো করে পড়বেন। আপনি যদি এখানে চাকরি করতে আগ্রহী হন তাহলে চাকরি সম্বন্ধে আরও বিস্তারিত তথ্য ভাল করে জেনে নেবেন।

বিঃদ্রঃ- উপরের খবর গুলো কেবলমাত্র কাজের খবরের উদ্দেশ্য। Wbnews24.in কোন নিয়োগ সংস্থা নয় এবং নিয়োগ পরিচালনা করে না। Wbnews24.in খবর সংগ্রহ করে প্রকাশিত করে। আমরা সর্বদা চেষ্টা করি নির্ভুল আপডেট প্রকাশ করার। তবুও কিছু ক্ষেত্রে (যেমন শূন্যপদের সংখ্যা, আবেদন জমা দেওয়ার শেষ তারিখ, পরীক্ষার তারিখ, আবেদন মূল্য, ইত্যাদি) আমাদের অবচেতন মনে কোন ভুলের জন্য আমরা দায়ী নই। আবেদন কারী প্রার্থীদের জানানো হচ্ছে তারা Official Website গুলির Notification বা বিজ্ঞপ্তি ভালো করে পড়ে তবেই আবেদন করুন। আরও পড়ুন আমাদের Disclaimer.

1 thought on “WB data entry operator recruitment: নতুন চাকরির খবর! পশ্চিমবঙ্গের খাদ্য বিভাগে ডাটা এন্ট্রি অপারেটর পদে কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ”

Leave a comment

JoinJoin