Police Constable Recruitment – রাজ্যে শীঘ্রই ১২ হাজার পুলিশ কনস্টেবল নিয়োগ! জানালেন রাজ্যের মুখ্যমন্ত্রী।

Police Constable Recruitment – রাজ্যের বেকার চাকরি প্রার্থীদের পুজোর আগে বড় সুখবর শোনালেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তিনি জানালেন রাজ্যের সমস্ত সরকারি চাকরির ক্ষেত্রে যা যা শূন্যপদ রয়েছে সেগুলি অবিলম্বে পূরণ করা হবে। সম্প্রতি হওয়া মন্ত্রিসভার বৈঠকে এমনই সিদ্ধান্তের কথা জানালেন স্বয়ং মুখ্যমন্ত্রী। বৃহস্পতিবার রাজ্য মন্ত্রিসভার বৈঠক ছিল। মুখ্যমন্ত্রীর কালীঘাটের অফিসে বৈঠক বসেছিল।

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

কারন আপাতত চিকিৎসকদের পরামর্শ মোতাবেক মমতা বন্দ্যোপাধ্যায় বিশ্রামে রয়েছেন। তাই বাড়ি থেকেই যাবতীয় প্রশাসনিক কাজকর্মের দেখাশোনা করছেন। সেই কারনেই বৃহস্পতিবার মুখ্যমন্ত্রীর কালীঘাটের অফিসে রাজ্য মন্ত্রিসভার বৈঠক হয়। পুজোর সময় যাতে সব প্রশাসনিক কাজ কর্ম ঠিকঠাকভাবে চলে, কোথাও কোনও অপ্রীতিকর ঘটনা না ঘটে সেই নিয়েই এদিন মন্ত্রিসভার বৈঠক বসেছিল।

Police Constable Recruitment 2023.

প্রশাসনিক কাজ কর্মের পরামর্শ দেওয়ার পাশাপাশি মন্ত্রিসভার এই বৈঠকেই মুখ্যমন্ত্রী এক বড় সিদ্ধান্ত নিয়েছেন। তিনি জানিয়েছেন রাজ্যে খুব শীঘ্রই ১২ হাজার কনস্টেবল নিয়োগ (Police Constable Recruitment) করা হতে চলেছে। রাজ্যে কর্মসংস্থান বাড়ানোই সরকারের অন্যতম লক্ষ্য, এবার সেই লক্ষ্যেই মুখ্যমন্ত্রী বড় পদক্ষেপ গ্রহণ করলেন। তিনি এও জানিয়েছিলেন যে সব শুন্যপদ রয়েছে অবিলম্বে সে সকল শূন্যপদগুলিতে কর্মী নিয়োগ করা হবে।

আরও পড়ুন – Mid Day Meal Recruitment – সরাসরি ইন্টারভিউয়ের মাধ্যমে মিড-ডে-মিল প্রকল্পে কর্মী নিয়োগ, বিস্তারিত জানুন।

রাজ্যে কনস্টেবল পদে মোট কত নিয়োগ করা হবে?

সুত্র মারফত জানা যাচ্ছে রাজ্যে ১২ হাজার কনস্টেবল নিয়োগ (Police Constable Recruitment) করা হতে চলেছে। এই ১২ হাজার কনস্টেবলের মধ্যে ৮৪০০ পুরুষ কনস্টেবল এবং ৩৬০০ মহিলা কনস্টেবল নিয়োগ করা হতে চলেছে।অর্থাৎ বেকার চাকরি প্রার্থীদের জন্য দারুন এক চাকরির সুযোগ এসেছে তা আর বলার অপেক্ষা রাখে না।

পুজোর আগে মন্ত্রীসভার বৈঠকের এই সিদ্ধান্তে চারিদিকে কার্যত খুশির হাওয়া বইছে। এত বড় সুখবর শুনে একদিকে যেমন খুশির হাওয়া বইছে, তেমনি অন্যদিকে বিরোধীরা নানা আলোচনা শুরু করেছেন। বিরোধীরা এই প্রসঙ্গে রাজ্য সরকারের বিরুদ্ধে সুর চড়িয়েছেন। বাম এবং BJP- র দাবি করছেন রাজ্যে কোন কর্মসংস্থােনের সুযোগ নেই। তরুণ প্রজন্মের ভবিষ্যৎ অন্ধকার। রাজ্য সরকার তরুণ প্রজন্মকে মিথ্যা প্রতিশ্রুতি দিচ্ছে।

আরও পড়ুন – School Teacher – বিরাট সুখবর! স্কুল শিক্ষক- শিক্ষিকাদের জন্য ‘প্রমোশন নীতি’ কার্যকর হতে চলেছে।

বিঃদ্রঃ- উপরের খবর গুলো কেবলমাত্র কাজের খবরের উদ্দেশ্য। Wbnews24.in কোন নিয়োগ সংস্থা নয় এবং নিয়োগ পরিচালনা করে না। Wbnews24.in খবর সংগ্রহ করে প্রকাশিত করে। আমরা সর্বদা চেষ্টা করি নির্ভুল আপডেট প্রকাশ করার। তবুও কিছু ক্ষেত্রে (যেমন শূন্যপদের সংখ্যা, আবেদন জমা দেওয়ার শেষ তারিখ, পরীক্ষার তারিখ, আবেদন মূল্য, ইত্যাদি) আমাদের অবচেতন মনে কোন ভুলের জন্য আমরা দায়ী নই। আবেদন কারী প্রার্থীদের জানানো হচ্ছে তারা Official Website গুলির Notification বা বিজ্ঞপ্তি ভালো করে পড়ে তবেই আবেদন করুন। আরও পড়ুন আমাদের Disclaimer.

JoinJoin