Gold Price – পুজোর আগে ফের সোনার দামে পতন।

Gold Price – সাধারণত বাজারে সোনার দাম প্রতিদিন ওঠানামা করতে থাকে তাই সোনা কেনার আগে বা সোনায় বিনিয়োগ করার আগে আপনার আজকে সোনার দাম কত  চলছে, তা জেনে রাখা দরকার। সোনার বাজার দাম বিগত কয়েক বছরে মুদ্রাস্ফীতি পরিমাপের সেরা মানদণ্ড হিসাবে জায়গা করে নিয়েছে। বহুকাল থেকেই বিনিয়োগকারীরা এই মূল্যবান ধাতুটিকে একটি গুরুত্বপূর্ণ বিনিয়োগ হিসেবে বিবেচনা করে আসছেন।  এবার জেনে নিন আজকের (Today Gold Price) সোনার দাম।

আজকের সোনার দাম (Today Gold Price)।

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

১) বর্তমানে ২২ ক্যারেটের ৮ গ্রাম সোনার দাম হল ৪৪,৩২০ টাকা এবং ২৪ ক্যারেটের 8 গ্রাম সোনার দাম বর্তমানে ৪৮,৩৫২ টাকা।
২) বর্তমানে ১০ গ্রাম ২২ ক্যারেট সোনার দাম ৫৫,৪০০ টাকা এবং ১০ গ্রাম 24 ক্যারেট সোনার দাম ৬০,৪৪০ টাকা।
৩) বর্তমানে ২২ ক্যারেটের ১০০ গ্রাম সোনার দাম হল ৫,৫৪,০০০ টাকা এবং ২৪ ক্যারেটের ১০০ গ্রাম সোনার দাম বর্তমানে ৬,০৪,৪০০ টাকা।

আরও পড়ুন – Post office Interest – পোস্ট অফিসে মাত্র ৩৩ টাকা জমিয়ে আপনি পাবেন ৭১ হাজার টাকা সুদের হার বাড়িয়ে দিল কেন্দ্র।

এছাড়াও সোনা ও রূপো কেনার সময়ে উপরে উল্লিখিত দামের সঙ্গে আরও ৩ শতাংশ GST যুক্ত হবে। অর্থাৎ উপরে যে দামগুলি (Gold Price) উল্লেখ করা হয়েছে তার সঙ্গে জিএসটি যুক্ত করে মোট দাম ধরা হয়। প্রতিদিন এই দামের পরিবর্তন হয়, তাই আপনারা কেনার আগে দাম জেনে নিয়ে কিনবেন এবং আপনারা গয়না কিনলে এই দামের হেরফের সম্ভব।

তবে সোনা কেনার ক্ষেত্রে হলমার্ক যুক্ত সোনা কেনারই পরামর্শ দেওয়া হচ্ছে কেন্দ্রের তরফে। সোনার বিশুদ্ধতা পরীক্ষা করতে বর্তমানে সরকারি অ্যাপও ব্যবহার করা যেতে পারে। ‘বিআইএস কেয়ার অ্যাপ’-এর (BIS care app) মাধ্যমে সোনার বিশুদ্ধতা যাচাই করা যেতে পারে। এছাড়াও এই অ্যাপের মাধ্যমে ভুয়ো সোনার বিরুদ্ধে অভিযোগ করা যেতে পারে

আরও পড়ুন – এই নতুন প্রকল্পে আপনি পাবেন ২ লক্ষ টাকা, দেবে সরকার! এই প্রকল্প কি, আবেদন করবেন কিভাবে জানুন।

JoinJoin