Teachers Recruitment: বিরাট সুখবর! 4 সেপ্টেম্বর প্রশিক্ষণ দিয়ে মোট 18000 শিক্ষককে নিয়োগপত্র বিতরণ করা হবে

Teachers Recruitment: গোটা দেশে শিক্ষিত বেকারত্বের সংখ্যা দিন দিন বেড়েই চলছে। কিন্তু শিক্ষিতের সংখ্যার সঙ্গে সামঞ্জস্য রেখে চাকরির সুযোগ বাড়ছে না। কী রাজ্য, কী দেশ, সর্বত্রই প্রায় একই চিত্র। চাকরির হাহাকার তীব্র থেকে তীব্রতর হচ্ছে। ক্রমশ বেড়ে চলা এই সঙ্কট থেকে মুক্তির অপেক্ষার দিন গোনা ছাড়া আর কোন উপায় নেই চাকরি প্রার্থীদের।

Puja Vacation: পূজো উপলক্ষ্যে ১৬ দিনের জন্য, রাজ্য সরকারের নতুন ঘোষণা ! বিস্তারিত পড়ুন

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

দেশে জনসংখ্যার হার যেমন বাড়ছে, তেমনি পাল্লা দিয়ে শিক্ষিতর হারও বাড়ছে। আর সেই সঙ্গে তাল মিলিয়ে বেকারত্বের মাত্রাও বাড়ছে। একটা চাকরির আশায় লক্ষ লক্ষ চাকরিপ্রার্থী অনেক পরীক্ষায় অবতীর্ণ হয়ে বসে আছে। কিন্তু সেখানেও ঢুকে পড়েছে অসাধু চক্র। পরিস্থিতির সুযোগ নিয়ে মোটা টাকা কামাতে অনেকেই বাজারে নেমে পড়েছে। টাকা দিলেই একটি চাকরি হাতের মুঠোয়।

Govt Job Reqruitment 2022: ভারত সরকারের যোগাযোগ মন্ত্রকে ১ লক্ষ ১০ হাজার কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ

গোটা দেশ জুড়ে টাকার বিনিময়ে চাকরি দেওয়ার খেলা চলছে। চাকরির দর উঠছে দর উঠল ছয় থেকে আট লক্ষ। আর যদি তা হয় শিক্ষকতার চাকরি তাহলে এই দর বেড়ে পনেরো থেকে কুড়ি লক্ষেও চলে যাচ্ছে। চাকরি পেতেই হবে এই মানসিকতা নিয়ে চাকরিপ্রার্থীরা কিছু আসাধু চক্রের ফাঁদে পা দেন। ফলে নিয়োগ প্রক্রিয়া যে স্বচ্ছ হবে না তা বলাই বাহুল্য।

WB Group D and C Reqruitment: নয়া সুখবর!পশ্চিমবঙ্গের পৌরসভাতে গ্রুপ-সি ও ডি সহ আরও প্রচুর পদে কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে

তবে এসবের মধ্যে সুখবর শোনাল মধ্যপ্রদেশের মুখ্যমন্ত্রী শিবরাজ সিং চৌহান। আগামী সেপ্টেম্বর মাসে 18 হাজার শিক্ষককে নিয়োগপত্র বিতরণ করা হবে মধ্যপ্রদেশের ভোপালে। মুখ্যমন্ত্রী শিবরাজ সিং চৌহান তার জন্য বড় ঘোষণা করেছেন। ভোপালের জাম্বুরি ময়দানে আয়োজিত এই কর্মসূচিতে নির্বাচিত শিক্ষকদের (Teachers Recruitment) আমন্ত্রণ জানানো হয়েছে।

Dearness Allowance: ডিএ নিয়ে সুখবর! রাজ্যের কর্মচারীদের বেতন একলাফে 6 শতাংশ বৃদ্ধি, কবে থেকে চালু করা হচ্ছে জানুন

এই শিক্ষক নিয়োগের জন্য 2018-19 সালে পরীক্ষার আয়োজন করা হয়েছিল। নির্বাচিত শিক্ষকরা পরীক্ষা (Teachers Recruitment) পরিচালনার পাশাপাশি ফল প্রকাশের সঙ্গে সঙ্গে নিয়োগপত্র দাবি করেন। অবশেষে সরকার সেই তারিখ ঘোষণা করেছে। এর আগে মুখ্যমন্ত্রী ৩ সেপ্টেম্বর এই নিয়োগের ঘোষণা দেন। কিন্তু পরে মুখ্যমন্ত্রী টুইট করে লিখেছেন যে 4 সেপ্টেম্বর জাম্বুরি ময়দানে 18000 শিক্ষককে নিয়োগপত্র বিতরণ করা হবে।

Holiday in September: এই দিনটি থাকবে ছুটি ঘোষণা মুখ্যমন্ত্রীর, কারা ছুটি পাবেন জেনে নিন

মধ্যপ্রদেশের মুখ্যমন্ত্রী এই বড় ঘোষণা নিজেই টুইট করে জানিয়েছেন। তিনি টুইটে জানিয়েছেন রাজ্যের 18000 নির্বাচিত শিক্ষকদের নিয়োগপত্র বিতরণ করবেন। 4 সেপ্টেম্বর অনুষ্ঠিত এই কর্মসূচিতে 18 হাজার শিক্ষককে নিয়োগপত্র দেওয়া হবে। এই সমস্ত শিক্ষকদের আবার একদিনের প্রশিক্ষণও দেওয়া হবে। মুখ্যমন্ত্রী শিবরাজ নিজেই নবনিযুক্ত শিক্ষকদের প্রশিক্ষণ দেওয়ার কাজটি করবেন।

এই সুখবরের মাঝেই আবার জল্পনা শুরু হয়েছে যে এই নিয়োগপত্র বিতরণসহ প্রশিক্ষণ নিয়ে রাজনীতি শুরু হয়েছে। নবনিযুক্ত শিক্ষকদের কর্মী সংগঠন বলছে শিক্ষকদের প্রশিক্ষণের কাজ শেষ হয়েছে। এমন অবস্থায় বাছাই করা শিক্ষকদের প্রশিক্ষণ কিভাবে 1 দিনের মধ্যে শেষ করা যায়। রাজ্য শিক্ষা পরিষেবার শিক্ষকদের ভোপালে আসার আহ্বান জানানো হয়েছে। ভোপালের জাম্বুরি ময়দানে এই নিয়োগপত্র বিতরণ কর্মসূচি আয়োজিত হবে।

বিঃদ্রঃ- উপরের খবর গুলো কেবলমাত্র কাজের খবরের উদ্দেশ্য। Wbnews24.in কোন নিয়োগ সংস্থা নয় এবং নিয়োগ পরিচালনা করে না। Wbnews24.in খবর সংগ্রহ করে প্রকাশিত করে। আমরা সর্বদা চেষ্টা করি নির্ভুল আপডেট প্রকাশ করার। তবুও কিছু ক্ষেত্রে (যেমন শূন্যপদের সংখ্যা, আবেদন জমা দেওয়ার শেষ তারিখ, পরীক্ষার তারিখ, আবেদন মূল্য, ইত্যাদি) আমাদের অবচেতন মনে কোন ভুলের জন্য আমরা দায়ী নই। আবেদন কারী প্রার্থীদের জানানো হচ্ছে তারা Official Website গুলির Notification বা বিজ্ঞপ্তি ভালো করে পড়ে তবেই আবেদন করুন। আরও পড়ুন আমাদের Disclaimer.

Leave a comment

JoinJoin