Supreme Court Recruitment 2024 – সুপ্রিম কোর্টে কর্মী নিয়োগ বিজ্ঞপ্তি, মাসিক বেতন 80,000/- টাকা।

Supreme Court Recruitment 2024 -সুপ্রিম কোর্টের তরফে আইন ক্লার্ক কাম গবেষণা সহযোগী পদে প্রচুর পরিমাণে কর্মী নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশিত হলো। যেসব প্রার্থীরা ভালো মানের বেতনের চাকরি খুঁজছেন তাদের জন্য খুবই খুশির খবর। প্রতি মাসে 80,000/- টাকা বেতনের ভিত্তিতে প্রার্থীকে নিযুক্ত করা হবে। আবেদনের জন্য প্রার্থীকে বয়সসীমা, শূন্যপদ ও বেতন, আবেদন পদ্ধতি, নিয়োগ প্রক্রিয়া ও বিস্তারিত তথ্য জানতে হলে প্রতিবেদনটি প্রথম থেকে শেষ পর্যন্ত ভালোভাবে অধ্যায়ন করুন।

Supreme Court Recruitment 2024

নিয়োগ সংস্থাSUPREME COURT OF INDIA
পদের নামLaw Clerk-cum-Research
শেষ তারিখ15.02.2024

বয়সসীমা (Supreme Court Recruitment 2024)

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

আবেদনের ক্ষেত্রে আবেদন প্রার্থীর বয়স সর্বনিম্ন 20 বছর থেকে সর্বোচ্চ 32 বছরের মধ্যে হতে হবে। 15/02/2024 তারিখ অনুসারে বছরের হিসাব করা হবে।

শিক্ষাগত যোগ্যতা

আবেদনকারীকে ভারতে আইন দ্বারা প্রতিষ্ঠিত এবং স্বীকৃত যেকোন স্কুল/কলেজ/বিশ্ববিদ্যালয়/প্রতিষ্ঠান থেকে আইনে স্নাতক ডিগ্রি অর্জন করতে হবে। এই যোগ্যতা সম্পন্ন যেকোনো প্রার্থী এই পদে আবেদন করতে পারবে।

শূন্যপদ ও বেতন

এই আইন ক্লার্ক-কাম-গবেষণা সহযোগী পদে 90 টি ফাকা স্থান রয়েছে। এই পদে কাজের জন্য প্রার্থীকে মাসিক 80000 টাকা বেতন হিসেবে পাবে।

ব্যারাকপুর পৌরসভায় কর্মী নিয়োগের, শুধুমাত্র মাধ্যমিক পাশ যোগ্যতায়

নিয়োগ প্রক্রিয়া (Supreme Court Recruitment 2024)

এই পদের জন্য প্রার্থীকে তিনটি ধাপের মাধ্যমে যাচাই করা হবে। প্রথম ধাপে প্রার্থীর একাধিক পছন্দ ভিত্তিক প্রশ্ন, প্রার্থীদের আইন বোঝা এবং প্রয়োগ করার ক্ষমতা এবং বোঝার দক্ষতা পরীক্ষা করা হবে। প্রথম ধাপে উত্তীর্ণ হলে প্রার্থীকে দ্বিতীয় ধাপে আইন বিষয়ভিত্তিক লিখিত পরীক্ষা দিতে হবে এবং দুটি ধাপ উত্তীর্ণ প্রার্থীদেরা তৃতীয় ধাপে ইন্টারভিউর মাধ্যমে নিযুক্ত করা হবে। আরো পরীক্ষা সংক্রান্ত বিস্তারিত তথ্য জানতে অফিসিয়াল নোটিফিকেশনটি ফলো করুন।

আবেদন পদ্ধতি

এই পদে প্রার্থীরা অনলাইনের মাধ্যমে আবেদন করতে পারবে ‌‌। আবেদনের জন্য নিচের পদ্ধতি গুলো অবলম্বন করুন।

1.আবেদনের জন্য প্রথমে রেজিস্টার করার জন্য https://jobapply.in/supremeCourtLawClerk2024/Registration.aspx লিঙ্কে যেতে হবে এবং মাধ্যমিক মারসিট অনুসারে থাকা নিজের নাম, জন্মতারিখ, ইমেল আইডি, পাসওয়ার্ড তথ্য দিয়ে সঠিকভাবে রেজিস্ট্রেশন সম্পন্ন করতে হবে।

2. রেজিস্ট্রেশন সম্পন্ন হলে রেজিস্ট্রেশনের সময় দেওয়া ইমেইল আইডি ও পাসওয়ার্ড দিয়ে পুনরায় লগইন করতে হবে। এবং যে আবেদনপত্র আসবে সেটি সঠিক তথ্য দিয়ে পূরণ করতে হবে।

3. আবেদনপত্রটি পূরণ করার পর নিচের প্রয়োজনীয় ডকুমেন্টসগুলি আপলোড করতে হবে। এবং নিচের নিয়ম অনুসারে আবেদন মূল্য জমা করুন ও এভাবেই সঠিকভাবে আবেদন প্রক্রিয়া সম্পন্ন করুন।

আবেদন মূল্য

এই পদে সকল প্রার্থীদের আবেদনমূল্য হিসাবে 500 টাকা জমা করতে হবে। আবেদনকারীদের UCO ব্যাংক দ্বারা প্রদত্ত পেমেন্ট গেটওয়ের মাধ্যমে অনলাইনে আবেদন মূল্য জমা দিতে হবে।

গুরুত্বপূর্ন লিঙ্ক এবং তারিখ

আবেদনের লাস্ট তারিখ15.02.2024
Official WebsiteClick Here
অফিশিয়াল বিজ্ঞপ্তি (Official Notification)Download

ভারতীয় রিজার্ভ ব্যাঙ্কে কর্মী নিয়োগ বিজ্ঞপ্তি! আবেদন পদ্ধতি অনলাইনে

বিঃদ্রঃ- উপরের খবর গুলো কেবলমাত্র কাজের খবরের উদ্দেশ্য। Wbnews24.in কোন নিয়োগ সংস্থা নয় এবং নিয়োগ পরিচালনা করে না। Wbnews24.in খবর সংগ্রহ করে প্রকাশিত করে। আমরা সর্বদা চেষ্টা করি নির্ভুল আপডেট প্রকাশ করার। তবুও কিছু ক্ষেত্রে (যেমন শূন্যপদের সংখ্যা, আবেদন জমা দেওয়ার শেষ তারিখ, পরীক্ষার তারিখ, আবেদন মূল্য, ইত্যাদি) আমাদের অবচেতন মনে কোন ভুলের জন্য আমরা দায়ী নই। আবেদন কারী প্রার্থীদের জানানো হচ্ছে তারা Official Website গুলির Notification বা বিজ্ঞপ্তি ভালো করে পড়ে তবেই আবেদন করুন। আরও পড়ুন আমাদের Disclaimer.

JoinJoin