School Teacher – বিরাট সুখবর! স্কুল শিক্ষক- শিক্ষিকাদের জন্য ‘প্রমোশন নীতি’ কার্যকর হতে চলেছে।

School Teacher – স্কুল শিক্ষক-শিক্ষিকাদের জন্য বড় খবর! রাজ্যের শিক্ষানীতিতে নয়া পদোন্নতি হতে চলেছে। এতোদিন কলেজ বা বিশ্ববিদ্যালয়ের শিক্ষক ও শিক্ষিকাদের প্রমোশন দেওয়া হত। কিন্তু এবার কলেজ বা বিশ্ববিদ্যালয় ছাড়া স্কুলের শিক্ষক ও শিক্ষিকাদের (School Teacher) জন্যও ‘প্রমোশন নীতি’ (Teachers Promotion) চালু হতে চলেছে। স্কুলে প্রমোশন নীতি চালু হলে স্কুলের শিক্ষক-শিক্ষিকাদের বিশাল লাভ হতে চলেছে তা আর বলার অপেক্ষা রাখে না।

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

অর্থাৎ কলেজ বা বিশ্ববিদ্যালয়ের শিক্ষক ও শিক্ষিকাদের মতো স্কুলেও ‘প্রমোশন নীতি’ কার্যকর হবে। মুলত রাজ্যের শিক্ষক-শিক্ষিকাদের সুবিধার কথা মাথায় রেখেই এই বিশেষ প্রমোশন নীতি তৈরি করতে চলেছে রাজ্য সরকার। স্কুলের শিক্ষক, শিক্ষিকা, প্রধান শিক্ষকদের (School Teacher) কর্মজীবনেই এই প্রোমশন দেওয়া হবে। এই খবর স্কুলের শিক্ষক শিক্ষিকাদের জন্য যথেষ্ট গুরুত্বপূর্ণ হতে চলেছে।

আরও পড়ুন – Mid Day Meal Recruitment – সরাসরি ইন্টারভিউয়ের মাধ্যমে মিড-ডে-মিল প্রকল্পে কর্মী নিয়োগ, বিস্তারিত জানুন।

রাজ্য স্কুল শিক্ষা দফতর প্রমোশন নীতির (Teachers Promotion) জন্য ছয় জন সদস্য নিয়ে একটি কমিটি গঠন করেছেন। সরকারি এবং সরকারি নিয়ন্ত্রিত স্কুলগুলিতে শিক্ষক, শিক্ষিকা বা প্রধান শিক্ষকদের জন্য কর্মজীবনে প্রমোশন নীতি কি হবে তা ঠিক করবে ছয় সদস্যের এই কমিটি। এই ছ’সদস্যের কমিটি ৩১ অক্টোবরের মধ্যে স্কুলের শিক্ষক শিক্ষিকা বা প্রধান শিক্ষকদের জন্য প্রমোশন নীতি তৈরি নিয়ে বিস্তারিত রিপোর্ট দেবে।

School Teacher -এর প্রমোশন নীতি কিভাবে কার্যকর করা হবে ?

মূলত শিক্ষক শিক্ষিকাদের বিভিন্ন অ্যাকাডেমিক পারফর্ম্যান্সকে মাথায় রেখেই কর্মজীবনে তাদের প্রমোশন দিতে চাইছে রাজ্য সরকার। স্কুলের শিক্ষক-শিক্ষিকাদের (All School Teacher) জন্য এটি একটি বিশাল বড় খবর। এই নিয়ম কার্যকর হলে শিক্ষক ও শিক্ষিকাদের (School Teacher) অনেকটাই লাভ হতে পারে বলে মনে করা হচ্ছে। এই নিয়ম কবে থেকে কার্যকর হবে, সেই বিষয়ে বিস্তারিত দিনক্ষণ ঘোষণা করে দিয়েছে রাজ্য সরকার। রাজ্যের দেওয়া দিনক্ষণ অনুযায়ী এই নিয়ম কার্যকর করা হয় কিনা এখন সেটাই দেখার।

আরও পড়ুন – Govt Scholarship – এই রাজ্যের মেধাবী ছাত্রছাত্রীর বৃত্তির অর্থের পরিমাণ বাড়াল রাজ্য সরকার।

JoinJoin