School Teacher Recruitment 2024 – রাজ্যের স্কুলে প্রচুর শূন্যপদে শিক্ষক নিয়োগ, আবেদন সংক্রান্ত বিস্তারিত জানুন।

School Teacher Recruitment 2024 – রাজ্যের স্কুলে ড্রয়িং টিচার ও ভিন্ন পদে কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশিত হল। রাজ্যের স্কুলে এই পদগুলিতে প্রচুর শূন্যপদে কর্মীদের নিয়োগ করা হবে। যেসব চাকরির অপেক্ষারত প্রার্থীদের স্বপ্ন ছিল স্কুলের শিক্ষক হওয়ার তাদের জন্য সুবর্ণ সুযোগ। আবেদনের আগে নিচের প্রতিবেদন সহকারে পদ সংক্রান্ত বিস্তারিত তথ্য জেনে নিন।

School Teacher Recruitment 2024

নিয়োগ সংস্থাDelhi Subordinate Services Selection Board
পদের নামVarious
বয়সসীমা১৮ বছর উপরে

টিজিটি (প্রশিক্ষিত স্নাতক শিক্ষক)

বয়সসীমা

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

এই পদের ক্ষেত্রে আবেদনকারীদের নির্দিষ্ট কোন বয়সসীমা উল্লেখ নেই। ইচ্ছুক প্রার্থীদের বয়স অবশ্যই ১৮ বছর উপরে হতে হবে।

শিক্ষাগত যোগ্যতা (School Teacher Recruitment 2024)

আবেদনের ক্ষেত্রে আবেদনকারীর শিক্ষাগত যোগ্যতা হিসেবে স্বীকৃত কোন বিশ্ববিদ্যালয় থেকে যেকোনো বিষয়ে গ্রাজুয়েশন পাস করতে হবে।

শূন্যপদ ও বেতন

এই প্রশিক্ষিত স্নাতক শিক্ষক পদে মোট ৪৫৯১ টি শূন্যপদে আবেদনকারীরা আবেদন জানাতে পারবেন। এই কাজে নিযুক্ত প্রার্থীদের প্রতি মাসে পে লেভেল ৭ অনুযায়ী বেতন দেওয়া হবে।

ড্রয়িং টিচার

বয়সসীমা (School Teacher Recruitment 2024)

এই ড্রয়িং টিচার পদের ক্ষেত্রে আবেদনকারীর বয়সসীমা উল্লেখ নেই । তবে আবেদনকারীর বয়স অবশ্যই ১৮ বছরের উপরে হতে হবে।

শিক্ষাগত যোগ্যতা

আবেদনের ক্ষেত্রে আবেদনকারীকে স্বীকৃত কোন বিশ্ববিদ্যালয় থেকে আর্ট বিষয়ে ডিগ্রী অর্জন করতে হবে।

শূন্যপদ ও বেতন

এই ড্রয়িং টিচার পদে মোট ৫২৭ টি শূন্যপদ রয়েছে। এই ৫২৭ টি শূন্যপদের মধ্যে ক্যাটাগরি হিসেবে শূন্যপদ আলাদা। যাচরণের পর এই পদে নিযুক্ত প্রার্থীকে প্রতি মাসে পে লেভেল ৭ অনুসারে পারিশ্রমিক দেওয়া হবে।

নিয়োগ প্রক্রিয়া (School Teacher Recruitment 2024)

এই পদগুলিতে নিযুক্ত করার আগে প্রার্থীদের যাচাইকরনের জন্য পরীক্ষা নেওয়া হবে। পরীক্ষায় উত্তীর্ণ প্রার্থীরা ইন্টারভিউ এর জন্য যোগ্য বলে বিবেচিত হবে এবং ইন্টারভিউতে উত্তীর্ণ প্রার্থীদের এই পদে নিযুক্ত করা হবে।

আবেদন পদ্ধতি

এই পদে আবেদনকারীরা অনলাইনের মাধ্যমে আবেদন জানাতে পারবে । ১)  আবেদন করার জন্য dsssbonline.nic.in ওয়েবসাইটে যেতে হবে।
২) উপরের ওয়েবসাইটে গিয়ে আবেদনকারীদের প্রথমে নিজের নাম, জন্ম তারিখ, বয়স, মাধ্যমিক সার্টিফিকেটের রোল নাম্বার, মায়ের নাম, বাবার নাম, ক্যাটাগরি, জেন্ডার, বৈধ মোবাইল নাম্বার, চালু ইমেল আইডি ও ইমেইল আইডি ও মোবাইল নাম্বারে যাওয়া ওটিপির মাধ্যমে উপরের পেজ পূরণ করতে হবে।
৩) তারপর ওটিপি দেওয়া শেষ হলে আবেদানপত্রের নিচের পেজে প্রার্থীর যাবতীয় ডকুমেন্টস এর প্রমাণ হিসাবে আধার নাম্বার এবং নিয়ম অনুসারে আবেদনকারীকে একটি পাসওয়ার্ড বানাতে হবে এবং সাবমিট বাটনে ক্লিক করতে হবে।
৪) সঠিকভাবে আবেদনপত্র পূরণের পর আবেদনকারীদের স্কিনে চাওয়া প্রয়োজনীয় ডকুমেন্টসগুলি সঠিকভাবে আপলোড করতে হবে। এই পদ্ধতির সাহায্যে আবেদনকারীরা খুব সহজেই পদগুলিতে আবেদন জানাতে পারবে। এই পদগুলিতে আবেদনকারীরা সর্বশেষ ৮ মার্চ ২০২৪ তারিখ পর্যন্ত আবেদন জানাতে পারবে।

গুরুত্বপূর্ন লিঙ্ক এবং তারিখ

Interview Date08.03.2024
অফিশিয়াল বিজ্ঞপ্তি (Official Notification)Download

SSKM হাসপাতালে কর্মী নিয়োগ বিজ্ঞপ্তি, ইন্টারভিউ ভিত্তিক নিয়োগ

বিঃদ্রঃ- উপরের খবর গুলো কেবলমাত্র কাজের খবরের উদ্দেশ্য। Wbnews24.in কোন নিয়োগ সংস্থা নয় এবং নিয়োগ পরিচালনা করে না। Wbnews24.in খবর সংগ্রহ করে প্রকাশিত করে। আমরা সর্বদা চেষ্টা করি নির্ভুল আপডেট প্রকাশ করার। তবুও কিছু ক্ষেত্রে (যেমন শূন্যপদের সংখ্যা, আবেদন জমা দেওয়ার শেষ তারিখ, পরীক্ষার তারিখ, আবেদন মূল্য, ইত্যাদি) আমাদের অবচেতন মনে কোন ভুলের জন্য আমরা দায়ী নই। আবেদন কারী প্রার্থীদের জানানো হচ্ছে তারা Official Website গুলির Notification বা বিজ্ঞপ্তি ভালো করে পড়ে তবেই আবেদন করুন। আরও পড়ুন আমাদের Disclaimer.

JoinJoin