RBI Recruitment 2024 – ভারতীয় রিজার্ভ ব্যাঙ্কে কর্মী নিয়োগ বিজ্ঞপ্তি! আবেদন পদ্ধতি অনলাইনে

RBI Recruitment 2024 – ভারতের সবচেয়ে বড়ো ব্যাংক রিজার্ভ ব্যাংকে কর্মী নিয়োগ হবে। প্রতিনিয়ত বেকারত্বের পরিমাণ বৃদ্ধি পাচ্ছে। সকল প্রার্থীর স্বপ্ন থাকে বড়ো চাকরি করে বাবা মায়ের পাশে থাকার। প্রার্থীদের কয়েকটি যোগ্যতা থাকলেই এই বড়ো ব্যাংকে চাকরির সুযোগ পাবে। আবেদনের ক্ষেত্রে শিক্ষাগত যোগ্যতা, বয়স, শূন্যপদ, বেতন, আবেদন পদ্ধতি ও নিয়োগ প্রক্রিয়া এসব তথ্য অবশ্যই প্রার্থীর জেনে রাখা প্রয়োজন। কিন্তু কিভাবে এই ব্যাংকে চাকরি পাবেন আসুন এই প্রতিবেদনের মাধ্যমে জেনে নিই।

RBI Recruitment 2024

নিয়োগ সংস্থাReserve Bank of India, Bengaluru
পদের নামMedical Consultant (BMC)
বয়সসীমাNot Mention

আরও পড়ুন – Peon Recruitment – মাধ্যমিক পাশে পিওন পদে কর্মী নিয়োগ, বেতন মাসে ২৫,০০০ টাকা।

বয়সসীমা (RBI Recruitment 2024)

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

রিজার্ভ ব্যাংকের চাকরির জন্য আবেদনকারীর নির্দিষ্ট কোন বয়সসীমা উল্লেখ নেই। 18 বছরের উপরে যেকোনো প্রার্থী এই পদে আবেদনযোগ্য।

শিক্ষাগত যোগ্যতা

প্রার্থীকে ভারতের মেডিকেল কাউন্সিল দ্বারা স্বীকৃত অ্যালোপ্যাথিক পদ্ধতিতে যেকোন স্বীকৃত বিশ্ববিদ্যালয়ের থেকে MBBS ডিগ্রি অর্জন করতে হবে।যেকোনো হাসপাতাল বা ক্লিনিকেমেডিকেল প্র্যাকটিশনার পদে 2 বছর কাজের অভিজ্ঞতা থাকতে হবে।

মোটা শূন্যপদ ও বেতন

১) এই পদে মোট 7 টি শূন্যপদ রয়েছে। 7 টি শূন্যপদের মধ্যে General প্রার্থীদের 4 টি SC 1 টি এবং OBC প্রার্থীদের 2 টি শূন্যপদ রয়েছে।

২) রিজার্ভ ব্যাংকে কাজের (RBI Recruitment 2024)জন্য প্রার্থীদের কাজের সময় অনুযায়ী বেতন দেওয়া হবে। অর্থাৎ প্রতি ঘন্টা কাজের জন্য প্রার্থীদের 1000 টাকা বেতন দেওয়া হবে।

নিয়োগ প্রক্রিয়া (RBI Recruitment 2024)

এই পদে প্রার্থীদের 3 বছরের চুক্তিভিত্তিক নিয়োগ করা হবে।

আবেদন পদ্ধতি ?

1) অনলাইনের মাধ্যমে প্রার্থীদের এই পদে আবেদন করতে হবে। আবেদনের জন্য আবেদনকারীদের প্রথমে অফিসিয়াল বিজ্ঞপ্তি 12 নং থেকে 14নং পাতায় থাকা আবেদন পত্রটি ডাউনলোড করে তার প্রিন্ট আউট বার করতে হবে।
2) তারপর প্রার্থীদের আবেদনপত্র পূরণের জন্য নিজের নাম, বাবা বা বা স্বামীর নাম, আবেদনকারীর বর্তমান ও অতীতের ঠিকানা যদি থাকে, মোবাইল নাম্বার ও ইমেইল আইডি ,জন্মতারিখ, বয়স, জাতি সংশাপত্র, আবেদনপত্রের সবার উপরে ডানদিকে প্রার্থীকে নিজের পাসপোর্ট সাইজের এক কপি ফটো অ্যাটাচ করতে হবে। এবং আবেদন পত্রের নিচে প্রার্থীর সিগনেচার দিয়ে আবেদনপত্র পূরণ সম্পন্ন করতে হবে।
3) আবেদনপত্র সহিত বয়স, শিক্ষাগত যোগ্যতা, জাত, অভিজ্ঞতা, মেডিকেল কাউন্সিল অফ ইন্ডিয়া দ্বারা জারি করা নিবন্ধন শংসাপত্র ইত্যাদি পিডিএফ আকারে recruitmentbengaluru@rbi.org.in এই ইমেইলের মাধ্যমে পাঠিয়ে দিতে হবে।

গুরুত্বপূর্ন লিঙ্ক এবং তারিখ

বিজ্ঞপ্তি প্রকাশিত০৩-০১-২০২৪
আবেদনের লাস্ট তারিখ২৫-০১-২০২৪
অফিশিয়াল ওয়েবসাইটopportunities.rbi.org.in
অফিশিয়াল বিজ্ঞপ্তি (Official Notification)Download

আরও পড়ুন – পশ্চিমবঙ্গে WBPSC মাধ্যমে ক্লার্কশিপ নিয়োগ, মোট শুন্যপদ ৬০০০ টি।

বিঃদ্রঃ- উপরের খবর গুলো কেবলমাত্র কাজের খবরের উদ্দেশ্য। Wbnews24.in কোন নিয়োগ সংস্থা নয় এবং নিয়োগ পরিচালনা করে না। Wbnews24.in খবর সংগ্রহ করে প্রকাশিত করে। আমরা সর্বদা চেষ্টা করি নির্ভুল আপডেট প্রকাশ করার। তবুও কিছু ক্ষেত্রে (যেমন শূন্যপদের সংখ্যা, আবেদন জমা দেওয়ার শেষ তারিখ, পরীক্ষার তারিখ, আবেদন মূল্য, ইত্যাদি) আমাদের অবচেতন মনে কোন ভুলের জন্য আমরা দায়ী নই। আবেদন কারী প্রার্থীদের জানানো হচ্ছে তারা Official Website গুলির Notification বা বিজ্ঞপ্তি ভালো করে পড়ে তবেই আবেদন করুন। আরও পড়ুন আমাদের Disclaimer.

JoinJoin