Primary TET – আজ ৫৮ হাজার শিক্ষকের তালিকা প্রকাশ হতে চলছে!

Primary TET – রাজ্যের চাকরি প্রার্থীদের জন্য দারুন একটি সুখবর রয়েছে। আজ ৩ নভেম্বর ৫৮ হাজার প্রাথমিক শিক্ষকের প্যানেল প্রকাশ করতে চলছে প্রাথমিক শিক্ষা পর্ষদ। বিচারপতি অমৃতা সিনহা আগেই নির্দেশ দিয়েছিলেন ৩ নভেম্বরের মধ্যে ২০১৬ এবং ২০২২ সালের টেট পরীক্ষার ফাইনাল প্যানেল প্রকাশ করতে হবে। বিচারপতির নির্দেশ অনুযায়ী আজ ৩রা নভেম্বর তালিকা প্রকাশ করার শেষ দিন। তাহলে প্রাথমিক শিক্ষা পর্ষদ আজই এই তালিকা প্রকাশ করবে কি?

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

দীর্ঘদিন ধরেই প্রাথমিক শিক্ষক নিয়োগ নিয়ে রাজ্য জুড়ে জলঘোলা চলছে। প্রাথমিক শিক্ষক নিয়োগ দুর্নীতি কাণ্ডে কলকাতা হাইকোর্টের ডিভিশন বেঞ্চে প্রাথমিক শিক্ষা পর্ষদ একাধিকবার ধাক্কা খেয়েছে। ডিভিশন বেঞ্চে এখনও দুর্নীতির মামলা বিচারাধীন রয়েছে। ২০১৬ এবং ২০২২ সালের টেট পরীক্ষার ফাইনাল প্যানেল প্রকাশ হওয়া নিয়েও অভিযোগ ওঠে। বিচারপতি অমৃতা সিনহাই এই মামলার গুরুত্বপূর্ণ নির্দেশ দেন।

আরও পড়ুন – Bandhan Bank Recruitment – বন্ধন ব্যাঙ্কে সরাসরি ইন্টারভিউ দিয়ে নিয়োগ! কিভাবে আবেদন করবেন জেনে নিন।

Primary TET -এর ২০১৬ এবং ২০২২ সালের প্যানেল লিস্ট।

বিচারপতি সিনহা বলেন এই দুই বছরের নিয়োগের চূড়ান্ত প্যানেল পর্ষদকে প্রকাশ করতে হবে। প্রাইমারি বোর্ডকে সমস্ত প্রার্থীদের নম্বর সহ জেলাভিত্তিক প্যানেল (Primary TET) প্রকাশ করার নির্দেশ দিয়েছিলেন বিচারপতি। এই তালিকা প্রকাশের জন্য সময়সীমাও বেঁধে দিয়েছেন বিচারপতি। তিনি জানিয়েছিলেন চলতি বছরের ৩ নভেম্বরের মধ্যে পর্ষদকে এই ৫৮ হাজার শিক্ষকের তালিকা প্রকাশ করতে হবে। বিচারপতি অমৃতা সিনহার নির্দেশ অনুযায়ী আজকেই সেই সময়সীমা শেষ হয়ে চলেছে। বিচারপতির নির্দেশ মেনে পর্ষদ আজ তালিকা প্রকাশ করে কিনা এখন সেটাই দেখার বিষয়।

বিচারপতি অমৃতা সিনহার নির্দেশে এর আগেও ৯৪ জন প্রাথমিক শিক্ষকের চাকরি বাতিল হয়েছিল। বেআইনি ভাবে চাকরি পাওয়া অযোগ্য শিক্ষকদের চাকরি বাতিল করা হয়েছিল। Primary TET পাশ না করেই এই শিক্ষকরা চাকরি পেয়েছিলেন বলে অভিযোগ উঠেছিল। সেই অভিযোগের ভিত্তিতে সিবিআই এবং প্রাথমিক শিক্ষা পর্ষদের রিপোর্টের ভিত্তিতে এই শিক্ষকদের চাকরি বাতিল করা হয়।

বেআইনি শিক্ষক নিয়োগের তদন্তে নেমেই সিবিআই ৯৪ জন শিক্ষককে শনাক্ত করেন। পরে এদের সকলকেই পর্ষদে হাজির হয়ে টেট পরীক্ষায় (Primary TET) উত্তীর্ণ হওয়ার প্রমাণ দাখিলের নির্দেশও দেওয়া হয়েছিল। কিন্তু এই শিক্ষকরা টেট পাসের কোনও শংসাপত্র দেখাতে পারেননি। এরপরেই বিচারপতি ওই ৯৪ জনের চাকরি বাতিলের নির্দেশ দেন।

আরও পড়ুন – Madhyamik Routine 2024 – এক নজরে ২০২৪ সালের মাধ্যমিক পরীক্ষার রুটিন দেখে নিন ।

বিঃদ্রঃ- উপরের খবর গুলো কেবলমাত্র কাজের খবরের উদ্দেশ্য। Wbnews24.in কোন নিয়োগ সংস্থা নয় এবং নিয়োগ পরিচালনা করে না। Wbnews24.in খবর সংগ্রহ করে প্রকাশিত করে। আমরা সর্বদা চেষ্টা করি নির্ভুল আপডেট প্রকাশ করার। তবুও কিছু ক্ষেত্রে (যেমন শূন্যপদের সংখ্যা, আবেদন জমা দেওয়ার শেষ তারিখ, পরীক্ষার তারিখ, আবেদন মূল্য, ইত্যাদি) আমাদের অবচেতন মনে কোন ভুলের জন্য আমরা দায়ী নই। আবেদন কারী প্রার্থীদের জানানো হচ্ছে তারা Official Website গুলির Notification বা বিজ্ঞপ্তি ভালো করে পড়ে তবেই আবেদন করুন। আরও পড়ুন আমাদের Disclaimer.

JoinJoin