Post office schemes: 95 টাকা দিয়ে বিনিয়োগ করলে কয়েক লক্ষ টাকা পেতে পারেন

Post office schemes: নিজের এবং পরিবারের ভবিষ্যত সুনিশ্চিত করতে হলে বিনিয়োগ অত্যন্ত প্রয়োজন।যাতে সঙ্কটের সময়েও ভবিষ্যৎ সুরক্ষিত থাকে। স্বল্প বিনিয়োগ এবং কম দিনে বেশি মুনাফা পাওয়ার কথা ভাবেন অনেকেই। পাশাপাশি গ্রামের দিকে অনেক ক্ষেত্রেই সেভাবে কোন ভাল সঞ্চয়ের সুযোগ থাকে না,তার ওপরে অনেক আবার ব্যাংক পরিষেবা পৌঁছায়নি।এর ফলে কোথায় সঞ্চয় করবেন তা নিয়ে সমস্যা দেখা দেয়।

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

Post office schemes start only Rs-95

তাই গ্রামের মানুষদের সমস্যার জন্যই কেন্দ্র সরকার একটি দুর্দান্ত যোজনা এনেছেন। যার সবচেয়ে বড় সুবিধা হল যে কোনো গ্রামীণ পোস্ট অফিসের (Post office schemes)মাধ্যমেই আপনি এই স্কিমে নিজের নাম নথিভুক্ত করতে পারেন। স্বল্প বিনিয়গে বড় পরিমাণে উপার্জন করার একটি দুর্দান্ত স্কিম এটি। পোস্ট অফিসের দারুণ একটি স্কিম (Post office schemes) এসেছে- যেখানে দরিদ্র মানুষ থেকে শুরু করে মধ্যবিত্ত, ধনী সকলেই এই সুবিধা উপভোগ করতে পারবেন।

WB Govt karma tirtho Prakalpo: আপনি নতুন ব্যবসা শুরু করতে চাইছেন কি?তাহলে করতে পারেন,কারন সরকার ফ্রীতে দোকান ঘর দিচ্ছে

পোস্ট অফিস গ্রাহকদের জন্য অনেক ধরণের স্কিম রয়েছে।যেখানে অল্প সময়ের মধ্যে অনেকটা বেশি রির্টান পাওয়ার সুযোগ থাকছে। অর্থাৎ স্বল্প বিনিয়োগ এবং কম দিনে বেশি মুনাফা পাওয়ার জন্য এই স্কিমটি খুব ভাল। এই স্কিমটির নাম হল ‘গ্রাম সুমঙ্গল গ্রামীণ ডাক জীবন বিমা ‘(Gram Sumangal Rural Postal Life Insurance)।প্রতিদিন এই বিশেষ স্কিমে ৯৫ টাকা বিনিয়োগ করে আপনি ১৪ লক্ষ টাকা উপার্জন করতে পারবেন।

WB Power Dept Recruitment 2022: বড় সুখবর! পশ্চিমবঙ্গ বিদুৎ ভবনের তরফ থেকে নতুন নিয়োগের বিজ্ঞপ্তি জারি হয়েছে

সমস্ত বয়সের মানুষজনেরাই এই স্কিমের সুবিধা উপভোগ করতে পারবেন।১৯ বছরের বেশি বয়স হলেই এখানে আবেদন করা যাবে। সমস্ত ধরনের মানুষ তথা পুরুষ থেকে মহিলা সকলেই এই সুবিধা উপভোগ করতে পারবেন। এটি একটি কেন্দ্র সরকার তথা পোস্ট অফিসের একটি স্কিম। আর আজকাল ৯৫ টাকা কমবেশি সকলের কাছেই থাকে। এই ৯৫ টাকা পোস্ট অফিসে জমা করে আপনি ১৪ লক্ষ টাকা পেয়ে যেতে পারেন।তাহলে কেন আপনি এত বড় সুযোগ হাতছাড়া করবেন। আর দেরি না করে চলুন বিস্তারিত ভাবে জেনে নেই-

WB data entry operator recruitment: নতুন চাকরির খবর! পশ্চিমবঙ্গের খাদ্য বিভাগে ডাটা এন্ট্রি অপারেটর পদে কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ

এই প্রকল্পের নাম:- সুমঙ্গল গ্রামীণ জীবন বিমা পলিসি (SUMANGAL RURAL POSTAL LIFE INSURANCE)।

এই প্রকল্পে আবেদনের বয়স:- এই প্রকল্পে যারা আবেদন করবেন তাদের বয়স অবশ্যই ১৯ থেকে ৪৫ বছরের মধ্যে হতে হবে।

কারা কারা আবেদন করতে পারবেন:- এই প্রকল্পে সমগ্র ভারতীয় মানুষজন আবেদন করতে পারবেন। বিশেষ করে পুরুষ মহিলা সকলেই এই প্রকল্পের জন্য উপযুক্ত। ধনী থেকে দরিদ্র বেকার যুবক যুবতীরাও এই প্রকল্পের সুবিধা উপভোগ করতে পারবেন।

এই প্রকল্পের সুবিধা:- যাদের মাঝে মাঝে এবং যখন তখন টাকার প্রয়োজন হয় তাদের জন্য এই প্রকল্পটি বিশেষ উপযোগী। কারণ এই প্রকল্পের মাধ্যমে যে কোনো সময়ই আপনি পোস্ট অফিস থেকে টাকা তুলতে পারবেন। তবে আপনি যদি এককালীন টাকা তোলেন তাহলে একসঙ্গে ১৪ লক্ষ টাকা পাবেন।

এই প্রকল্পের মেয়াদ:- এই প্রকল্পের জন্য এখানে ১৫ থেকে ২০ বছর পর্যন্ত মেয়াদ রাখা হয়েছে।বিনিয়োগকারীরা এখানে ২০% টাকা কয়েক কিস্তির মাধ্যমে পেয়ে যাবেন।আর বাকি টাকা ম্যাচুরিটি হওয়ার পরে ৪৫ শতাংশ টাকা এককালীন পেয়ে যাবেন।

এই প্রকল্প সম্বন্ধে আরও বিস্তারিত তথ্য জানতে আপনি অবশ্যই আপনার নিকটবর্তী কোন পোস্ট অফিসে গিয়ে যোগাযোগ করতে পারেন। পোস্ট অফিসের অধিকারীদের সঙ্গে এ ব্যাপারে কথা বললে তারা আপনাদের এই স্কিম সম্বন্ধে আরও বিস্তারিতভাবে ভালো করে বলে দেবে। আপনিও যদি স্বল্প বিনিয়োগে বেশি পরিমাণে উপার্জন করতে চান, তাহলে আর দেরি না করে এই স্কিমে (Post office schemes) বিনিয়োগ করতে পারেন।

এইরকম আরও নানান গুরুত্বপূর্ণ আপডেট পেতে আমাদের ফলো করুন

👍 টেলিগ্রাম চ্যানেলে

Leave a comment

JoinJoin