Post Office Recruitment 2024 – পোস্ট অফিসে মাধ্যমিক পাস যোগ্যতায় নিয়োগ, আসুন আবেদন করি।

Post Office Recruitment 2024 – ফের মাধ্যমিক পাস যোগ্যতায় রাজ্যের পোস্ট অফিসে প্রচুর শূন্যপদে কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি। যেসব প্রার্থীরা কম সময়ে চাকরির খোঁজ করছেন তাদের জন্য খুবই খুশির খবর এবং সুবর্ণ সুযোগ। শুধুমাত্র মাধ্যমিক পাস যোগ্যতা থাকলেই মিলবে এই চাকরি কিভাবে পাবেন আসুন আজকের এই প্রতিবেদন সহকারে জেনে নিই। যদি মাধ্যমিক পাস যোগ্যতা থেকে থাকলে অবশ্যই প্রার্থীরা মনোযোগ সহকারে প্রতিবেদনটি প্রথম থেকে শেষ পর্যন্ত অধ্যয়ন করুন।

Post Office Recruitment 2024

নিয়োগ সংস্থাIndia Post
পদের নামগ্রুপ সি গাড়ির ড্রাইভার পদে
বয়সসীমাসর্বোচ্চ ৫৬ বছর

SSKM হাসপাতালে কর্মী নিয়োগ বিজ্ঞপ্তি, ইন্টারভিউ ভিত্তিক নিয়োগ

বয়সসীমা (Post Office Recruitment 2024)

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

এই গ্রুপ সি পদের ক্ষেত্রে সর্বোচ্চ ৫৬ বছর বয়স পর্যন্ত যেকোন নির্দিষ্ট যোগ্যতা সম্পন্ন ইচ্ছুক প্রার্থী আবেদন জানাতে পারবেন। অর্থাৎ ১৮ বছর বয়স থেকে  ইচ্ছুক প্রার্থীরা পোস্ট অফিসের এই পদে ৫৬ বছর বয়স পর্যন্ত আবেদন জানাতে পারবে।

শিক্ষাগত যোগ্যতা

পোস্ট অফিসে গ্রুপ সি পদে আবেদনের জন্য ইচ্ছুক প্রার্থীদের শিক্ষাগত যোগ্যতা হিসাবে স্বীকৃত বোর্ড বা ইনস্টিটিউট থেকে দশম শ্রেণী পাস করতে হবে। উপযুক্ত যোগ্যতা সহিত ৩ বছর গাড়ি চালানোর অভিজ্ঞতা এবং মোটর মেকানিজমের জ্ঞান থাকতে হবে।

শূন্যপদ ও বেতন (Post Office Recruitment 2024)

এই পোস্ট অফিসে গ্রুপ সি গাড়ির ড্রাইভার পদে মোট ৫ টি শূন্যপদ রয়েছে। ৫ টি শূন্যপদে শ্রীনগর,উধমপুর,বারামুল্লা,রাজৌরি,লাদাখ জায়গা থেকে প্রার্থীরা আবেদন জানাতে পারবে।  এই  পদে কাজের জন্য প্রার্থীকে প্রতি মাসে পারিশ্রমিক হিসাবে সর্বনিম্ন ৫২০০ টাকা থেকে ২০২০০ টাকা দেওয়া হবে।

নিয়োগ প্রক্রিয়া

এই পদের ক্ষেত্রে নিয়োগ প্রক্রিয়া সংক্রান্ত বিস্তারিত তথ্য জানতে অফিসিয়াল নোটিফিকেশনটি ভালো করে অধ্যায়ন করুন।

আবেদন পদ্ধতি

যে সকল প্রার্থীরা এই পদে আবেদন (Post Office Recruitment 2024) ইচ্ছুক তারা অফলাইনের মাধ্যমে আবেদন জানাতে পারবেন। অফলাইনে আবেদনের জন্য কয়েকটি পদ্ধতি ভালোভাবে অবলম্বন করতে হবে।

১. আবেদন করার জন্য প্রথমে অফিসিয়াল নোটিফিকেশন থেকে আবেদনপত্রটি ডাউনলোড করে প্রিন্ট আউট বার করতে হবে।
২. তারপর ইচ্ছুক প্রার্থীর নিজস্ব সঠিক তথ্য সহকারে আবেদনপত্রটি সঠিকভাবে পূরণ করতে হবে। আবেদনপত্র পূরণের সময় কোনরকম অস্পষ্ট ভুল তথ্য লেখা চলবে না।
৩. তারপর আবেদনপত্র সঠিকভাবে নির্দিষ্ট তথ্য সহকারে পূরণ হলে সঠিক স্থানে প্রার্থীর ফটো ও সিগনেচার দিয়ে নিচে চাওয়া প্রয়োজনীয় ডকুমেন্টসগুলি আবেদনপত্রের সাথে যুক্ত করতে হবে।
৪. সর্বশেষে আবেদনপত্র সহ ডকুমেন্টসগুলি ১৯ মার্চের আগে পোস্ট অফিসের মাধ্যমে নোটিফিকেশনে দেওয়া ঠিকানায় পাঠিয়ে দিতে হবে।

আবেদনের জন্য প্রয়োজনীয় ডকুমেন্টস (Post Office Recruitment 2024)

১. জন্ম তারিখের প্রমাণপত্র হিসাবে মাধ্যমিক সার্টিফিকেট/ জন্ম সার্টিফিকেট।
২. হালকা ও ভারী মোটর যানের বৈধ ড্রাইভিং লাইসেন্স।
৩. ড্রাইভিং অভিজ্ঞতার শংসাপত্র, যদি থাকে।
৪. শিক্ষাগত যোগ্যতার প্রমাণ হিসাবে দশম শ্রেণী পাস সার্টিফিকেট।
৫. স্ব-প্রত্যয়িত রঙিন পাসপোর্ট আকারের ছবি।

গুরুত্বপূর্ন লিঙ্ক এবং তারিখ

Last Date19.03.2024
অফিশিয়াল বিজ্ঞপ্তি (Official Notification)Download

বিঃদ্রঃ- উপরের খবর গুলো কেবলমাত্র কাজের খবরের উদ্দেশ্য। Wbnews24.in কোন নিয়োগ সংস্থা নয় এবং নিয়োগ পরিচালনা করে না। Wbnews24.in খবর সংগ্রহ করে প্রকাশিত করে। আমরা সর্বদা চেষ্টা করি নির্ভুল আপডেট প্রকাশ করার। তবুও কিছু ক্ষেত্রে (যেমন শূন্যপদের সংখ্যা, আবেদন জমা দেওয়ার শেষ তারিখ, পরীক্ষার তারিখ, আবেদন মূল্য, ইত্যাদি) আমাদের অবচেতন মনে কোন ভুলের জন্য আমরা দায়ী নই। আবেদন কারী প্রার্থীদের জানানো হচ্ছে তারা Official Website গুলির Notification বা বিজ্ঞপ্তি ভালো করে পড়ে তবেই আবেদন করুন। আরও পড়ুন আমাদের Disclaimer.

JoinJoin