PNB New Recruitment 2024 – পাঞ্জাব ন্যাশনাল ব্যাংকে কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি। 1025টি শূন্যপদে নিয়োগ।

PNB New Recruitment 2024 -রাজ্যের পাঞ্জাব ন্যাশনাল ব্যাংকের তরফে প্রচুর শূন্যপদে কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশিত হলো। যেসব প্রার্থীরা ব্যাংকের চাকরির আশায় আছেন তাদের জন্য খুবই সুখবর তথ্য। ভালো মানের বেতন এবং উচ্চপদে চাকরির অপেক্ষারত প্রার্থীদের জন্য খুবই খুশির খবর নিয়ে আজকের এই প্রতিবেদনে। এই পদে প্রার্থীরা 25/02/2024 তারিখ পর্যন্ত আবেদন জানাতে পারবে। আবেদনের আগে আবেদন পদ্ধতি সংক্রান্ত ও বিস্তারিত তথ্য এই প্রতিবেদনের মাধ্যমে জেনে নিন।

PNB New Recruitment 2024

নিয়োগ সংস্থাPunjab National bank
পদের নামOfficer Credit
বয়সসীমা21 To 28

ভারতীয় রেলওয়ে দপ্তরে কর্মী নিয়োগ,উচ্চমাধ্যমিক পাস যোগ্যতায় নিয়োগ

বয়সসীমা

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

এই পদের ক্ষেত্রে আবেদনকারীর সর্বনিম্ন 21 বছর থেকে সর্বোচ্চ 28 বছর পর্যন্ত আবেদনযোগ্য। আবেদনের ক্ষেত্রে (PNB New Recruitment 2024) নোটিফিকেশনের নিয়ম অনুসারে OBC ক্যাটাগরির প্রার্থীরা 3 বছর,ST ও SC ক্যাটাগরির প্রার্থীরা 5 বছর এবং EX-SARVICMAN প্রার্থীরা 5 বছর বয়সের শিথিলতা পাবে। এক্ষেত্রে আবেদনকারীদের বয়স 01/01/2024 তারিখ অনুসারে প্রযোজ্য হবে।

শিক্ষাগত যোগ্যতা (PNB New Recruitment 2024)

আবেদনকারীকে অ্যাকাউন্ট্যান্টস ইনস্টিটিউট থেকে চার্টার্ড অ্যাকাউন্ট্যান্ট বা ইনস্টিটিউট অফ কস্ট অ্যাকাউন্ট্যান্টস অফ ইন্ডিয়া থেকে কস্ট ম্যানেজমেন্ট অ্যাকাউন্ট্যান্ট-সিএমএ (আইসিডব্লিউএ) বা সিএফএ ইনস্টিটিউট (ইউএসএ) থেকে চার্টার্ড ফিনান্সিয়াল অ্যানালিস্ট (সিএফএ) বা ফুল টাইম এমবিএ বা পোস্ট স্নাতক ডিপ্লোমা ইত্যাদি যেকোনো একটি যোগ্যতা থাকতে হবে। এই যোগ্যতা সহিত আবেদন প্রার্থীর ব্যাংক(গুলি)/ FI(গুলি) এ কাজের অভিজ্ঞতা থাকতে হবে।

শূন্যপদ ও বেতন

অফিসার ক্রেডিট পদে মোট 1000 টি শূন্যপদ রয়েছে। এই পদের জন্য প্রার্থীকে প্রতি মাসে সর্বনিম্ন 36000 টাকা থেকে সর্বোচ্চ 63000 টাকা বেতন হিসেবে দেওয়া হবে।

নিয়োগ প্রক্রিয়া

এই পদে প্রার্থীদের অনলাইনে পরীক্ষার (PNB New Recruitment 2024) মাধ্যমে যাচাইকরন করা হবে। প্রার্থীদের অনলাইনে মোট 100 নাম্বারের কম্পিউটার বেসিক পরীক্ষা হবে এবং এই পরীক্ষার জন্য প্রার্থীরা সময় পাবে 120 মিনিট। পরীক্ষার উত্তীর্ণ প্রার্থীদের 50 নাম্বারের ইন্টারভিউ নেওয়া হবে এবং এই ইন্টারভিউই নির্দিষ্ট নাম্বার পেয়ে প্রার্থীরা উত্তীর্ণ হলে এই পদে নিযুক্ত হতে পারবে।

আবেদন পদ্ধতি (PNB New Recruitment 2024)

প্রার্থীদের www.pnbindia.in ওয়েবসাইটের মাধ্যমে অনলাইনে আবেদন করতে হবে। সকল প্রার্থীকে আবেদনের জন্য কয়েকটি পদ্ধতি ভালোভাবে অবলম্বন করতে হবে।

1) প্রথমত প্রার্থীদের নিচের অফিশিয়াল ওয়েবসাইটে গিয়ে CLICK HERE FOR New Registration এ ক্লিক করতে হবে এবং বৈধ মোবাইল নাম্বার ও ইমেইল আইডি দিয়ে  রেজিস্ট্রেশন করতে হবে।

2) রেজিস্ট্রেশনের পর রেজিস্ট্রেশন নাম্বার ও পাসওয়ার্ড দিয়ে পুনরায় লগইন করতে হবে।

3) সঠিকভাবে লগইন করে প্রার্থীর নাম, জাত, জন্ম তারিখ, আবেদনকৃত পোস্ট, ঠিকানা, মোবাইল নম্বর, ইমেল আইডি, ইত্যাদি তথ্য দিয়ে সঠিকভাবে পূরণ করতে হবে। তারপর আবেদনের ক্ষেত্রে প্রয়োজনীয় ডকুমেন্টস যেমন পাসপোর্ট আকারের ছবি, স্বাক্ষর, বাম হাতের বুড়ো আঙুলের ছাপ, ইত্যাদি সঠিক ভাবে আপলোড করতে হবে। 4) সর্বশেষে অনলাইনের যেকোন মাধ্যমে আবেদ ফি জমা করতে হবে এবং আবেদন প্রক্রিয়া সম্পন্ন করতে হবে।

গুরুত্বপূর্ন লিঙ্ক এবং তারিখ

আবেদনের লাস্ট তারিখ25.02.2024
অফিশিয়াল বিজ্ঞপ্তি (Official Notification)Download

উচ্চমাধ্যমিক পাস যোগ্যতায় ল্যাবরেটরী অ্যাসিস্ট্যান্ট পদে কর্মী নিয়োগ

বিঃদ্রঃ- উপরের খবর গুলো কেবলমাত্র কাজের খবরের উদ্দেশ্য। Wbnews24.in কোন নিয়োগ সংস্থা নয় এবং নিয়োগ পরিচালনা করে না। Wbnews24.in খবর সংগ্রহ করে প্রকাশিত করে। আমরা সর্বদা চেষ্টা করি নির্ভুল আপডেট প্রকাশ করার। তবুও কিছু ক্ষেত্রে (যেমন শূন্যপদের সংখ্যা, আবেদন জমা দেওয়ার শেষ তারিখ, পরীক্ষার তারিখ, আবেদন মূল্য, ইত্যাদি) আমাদের অবচেতন মনে কোন ভুলের জন্য আমরা দায়ী নই। আবেদন কারী প্রার্থীদের জানানো হচ্ছে তারা Official Website গুলির Notification বা বিজ্ঞপ্তি ভালো করে পড়ে তবেই আবেদন করুন। আরও পড়ুন আমাদের Disclaimer.

JoinJoin