NTPC Job Notification 2024 – রাজ্যের বিদ্যুৎ দপ্তরে কর্মী নিয়োগ। মাসিক বেতন 55 হাজার টাকা।

NTPC Job Notification 2024রাজ্যের বিদ্যুৎ দপ্তরে কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশিত হলো। যেসব প্রার্থীরা চাকরির খোঁজ করছেন এবং চাকরির আশায় অপেক্ষারত তাদের জন্য খুবই খুশির খবর এবং সুবর্ণ সুযোগ। মাসিক 55000 টাকা বেতনের ভিত্তিতে প্রচুর পরিমাণে শূন্যপদে প্রার্থীদের নিযুক্ত করা হবে। আবেদনের জন্য প্রার্থীর বয়সসীমা, শিক্ষাগত যোগ্যতা,শূন্যপদ ও বেতন, কিভাবে আবেদন করবেন বিস্তারিত তথ্য আজকের এই প্রতিবাদের মাধ্যমে জেনে নিন। প্রতিবেদনটি ভালো করে অধ্যায়ন করুন এবং তারপর আবেদন করুন।

NTPC Job Notification 2024

নিয়োগ সংস্থাNational Thermal Power Corporation
পদের নামAssistant Executive
শেষ তারিখ08.02.2024

বয়সসীমা

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

এই পদে সর্বোচ্চ 35 বছর বয়স পর্যন্ত আবেদনকারীরা আবেদন করতে পারবেন। অর্থাৎ 35 বছরের নিচে যেকোন প্রার্থী এই পদে আবেদনযোগ্য। আবেদনের জন্য সংরক্ষিত প্রার্থীরা সরকারি নিয়ম অনুসারে বয়সে ছাড়। নিয়ম অনুযায়ী ST ও SC প্রার্থীরা 5 বছর ও ‌ OBC প্রার্থীরা 3 বছর এবং PWD প্রার্থীরা 10 বছর বয়সের ছাড় পাবেন।

শিক্ষাগত যোগ্যতা (NTPC Job Notification 2024)

এই পদে আবেদনের জন্য আবেদন প্রার্থীকে ভারতের নাগরিক হতে হবে। এই পদের ক্ষেত্রে আবেদন প্রার্থীকে স্বীকৃতি কোন বিশ্ববিদ্যালয় বা প্রতিষ্ঠান থেকে 60% নাম্বার পেয়ে ইলেকট্রিক্যাল অথবা মেকানিক্যাল বিষয়ের উপর ইঞ্জিনিয়ারিং ডিগ্রী অর্জন করতে হবে। এবং সংরক্ষিত প্রার্থীদের ক্ষেত্রে ইঞ্জিনিয়ারিং ডিগ্রিতে পাস নাম্বার থাকলেই আবেদন করতে পারবে। এবং আবেদন প্রার্থীদের কাজের অভিজ্ঞতা থাকতে হবে।

শূন্যপদ ও বেতন (NTPC Job Notification 2024)

Assistant Executive পদে মোট 223 টি শূন্যপদ রয়েছে। 223 টি শূন্যপদের মধ্যে UR প্রার্থীদের জন্য 98 টি,ST প্রার্থীদের জন্য 24 টি,SC পার্থীদের জন্য 39 টি ,OBC প্রার্থীদের জন্য 40,EWS প্রার্থীদের জন্য 22 টি শূন্যপদ রয়েছে। এই পদে কাজের জন্য প্রার্থীকে প্রতি মাসে পারিশ্রমিক হিসাবে 55000 টাকা বেতন দেওয়া হবে।

অবেদন পদ্ধতি

অনলাইনের মাধ্যমে প্রার্থীরা এই পদে আবেদন জানাতে পারবে। আবেদনের জন্য নিচের পদ্ধতিগুলো অবলম্বন করুন । প্রথমে আবেদনের ক্ষেত্রে প্রার্থীকে careers.ntpc.co.in লিংকে গিয়ে নিজের নাম, ক্যাটাগরি, জেন্ডার, জন্ম তারিখ,সাব ক্যাটাগরি, বাবার নাম, বাবার বর্তমান পেশা সিলেক্ট করতে হবে, মায়ের নাম ও তার বর্তমান পেসা, (NTPC Job Notification 2024) আবেদনকারী ঠিকানা, রিলেজিয়ান্স, মেরিটাল স্ট্যাটাস, ইমেল আইডি, মোবাইল নাম্বার, বাবার জন্ম তারিখ, মায়ের জন্ম তারিখ ইত্যাদি তথ্য দিয়ে সঠিকভাবে রেজিস্ট্রেশন সম্পন্ন করতে হবে।

রেজিস্ট্রেশন করার সময় আবেদন প্রার্থীর দেওয়া ইমেইল আইডিটি অবশ্যই বৈধ হওয়া প্রয়োজন  এবং ইমেল আইডিটি আবেদনকারীর মনে রাখতে হবে। তারপর পুনরায় careers.ntpc.co.in/recruitment/এই লিংকে গিয়ে রেজিস্ট্রেশনের পর পাওয়া রেজিস্ট্রেশন নাম্বার এবং রেজিস্টেশন সময় দেওয়া বৈধ ইমেল আইডি দিয়ে লগইন করতে হবে।

লগিন এরপর স্কিনে আসা আবেদনপত্রটি সঠিক তথ্য দিয়ে পূরণ করুন এবং প্রয়োজনে ডকুমেন্ট আপলোড করে আবেদন প্রক্রিয়া সম্পন্ন করুন। সর্বশেষে আবেদন মূল্যের নিয়ম অনুসারে আবেদনমূল্য জমা করুন এবং আবেদন পত্রের প্রিন্ট আউট বার করুন ও নিজের কাছে রেখে দিন।

আবেদন মূল্য

এই পদে আবেদনের জন্য আবেদন প্রার্থীদের নোটিফিকেশন অনুসারে Genaral, EWS, OBC প্রার্থীদের আবেদন মূল্য হিসেবে 300 টাকা জমা করতে হবে। কিন্তু তার বাদে SC/ST/PwBD/XSM বিভাগ এবং মহিলা প্রার্থীদের আবেদন ফি দিতে হবে না। আবেদনকারীরা নেট ব্যাঙ্কিং/ডেবিট কার্ড/ক্রেডিট কার্ডের ইত্যাদি যেকোনো মাধ্যমে আবেদন মূল্য জমা করতে পারবে।

নিয়োগ প্রক্রিয়া

নিয়োগ প্রক্রিয়া সংক্রান্ত বিস্তারিত তথ্য জানার জন্য অবশ্যই অফিসের নোটিফিকেশনটি ডাউনলোড করুন এবং ভালোভাবে পড়ুন।

গুরুত্বপূর্ন লিঙ্ক এবং তারিখ

আবেদনের লাস্ট তারিখ08.02.2024
Official WebsiteClick Here
অফিশিয়াল বিজ্ঞপ্তি (Official Notification)Download

বিঃদ্রঃ- উপরের খবর গুলো কেবলমাত্র কাজের খবরের উদ্দেশ্য। Wbnews24.in কোন নিয়োগ সংস্থা নয় এবং নিয়োগ পরিচালনা করে না। Wbnews24.in খবর সংগ্রহ করে প্রকাশিত করে। আমরা সর্বদা চেষ্টা করি নির্ভুল আপডেট প্রকাশ করার। তবুও কিছু ক্ষেত্রে (যেমন শূন্যপদের সংখ্যা, আবেদন জমা দেওয়ার শেষ তারিখ, পরীক্ষার তারিখ, আবেদন মূল্য, ইত্যাদি) আমাদের অবচেতন মনে কোন ভুলের জন্য আমরা দায়ী নই। আবেদন কারী প্রার্থীদের জানানো হচ্ছে তারা Official Website গুলির Notification বা বিজ্ঞপ্তি ভালো করে পড়ে তবেই আবেদন করুন। আরও পড়ুন আমাদের Disclaimer.

JoinJoin