NCL Recruitment 2024 – কয়লা খাদানে কর্মী নিয়োগ বিজ্ঞপ্তি,আবেদন করুন অনলাইনে।

NCL Recruitment 2024 – কোয়েল্ড ফিল্ডস লিমিটেড কোম্পানিতে ভিন্ন পদে প্রচুর শূন্যপদে কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশিত হলো। যেসব পার্থীরা চাকরির আশায় বসে আছেন এবং বেশি বেতনের চাকরি খুঁজছেন তারা এখুনি আবেদন করুন। আবেদনের আগে নিচের তথ্যগুলি ভালো করে পড়ুন।

NCL Recruitment 2024

নিয়োগ সংস্থাNorthern Coalfields Limited
পদের নামVarious
বয়সসীমা05.02.2024

ব্যারাকপুর পৌরসভায় কর্মী নিয়োগের, শুধুমাত্র মাধ্যমিক পাশ যোগ্যতায়

বয়সসীমা

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

এই পদের ক্ষেত্রে আবেদন প্রার্থীর সর্বনিম্ন 18 বছর বয়স থেকে আবেদন করতে পারবে এবং সর্বশেষ 30 বছর বয়স পর্যন্ত। আবেদনের ক্ষেত্রে সংরক্ষিত প্রার্থীরা বয়সে ছাড় পাবেন। সংরক্ষিত ছাড় অনুযায়ী ST ও SC প্রার্থীরা 5 বছর,OBC প্রার্থীরা 3 বছর এবং PWBD (UR)প্রার্থীরা 10 বছর ,PWBD (OBC ) PWBD (STওSC) প্রার্থীরা 15 বছর বয়সের ছাড় পাবেন।

শিক্ষাগত যোগ্যতা

প্রতিটি পদের ক্ষেত্রে শিক্ষাগত যোগ্যতা আলাদা।

  • সহকারী ফোরম্যান (শিক্ষার্থী) গ্রেড-সি পদের জন্য প্রার্থীকে কোনো স্বীকৃত পরীক্ষা বোর্ড থেকে ম্যাট্রিকুলেট বা সমমানের পরীক্ষায় উত্তীর্ণ হতে হবে এবং যেকোনো প্রতিষ্ঠান থেকে ইলেকট্রনিক্স ইঞ্জিনিয়ারিং বা অন্যান্য যেকোন 3 বছরের ইঞ্জিনিয়ারিং কোর্স করতে হবে।
  • সহকারী ফোরম্যান (মেকানিক্যাল) (শিক্ষার্থী) গ্রেড-সি পদের জন্য আবেদনকারীকে কোনো স্বীকৃত পরীক্ষা বোর্ড থেকে ম্যাট্রিকুলেট বা সমমানের পরীক্ষায় উত্তীর্ণ হতে হবে এবং যেকোনো প্রতিষ্ঠান থেকে মেকানিক্যাল ইঞ্জিনিয়ারিং বা অন্যান্য যেকোনো 3 বছরের ইঞ্জিনিয়ারিং কোর্স করতে হবে।
  • সহকারী ফোরম্যান (বৈদ্যুতিক) (শিক্ষার্থী) গ্রেড-সি -আবেদনকারীকে কোনো স্বীকৃত পরীক্ষা বোর্ড থেকে ম্যাট্রিকুলেট বা সমমানের পরীক্ষায় উত্তীর্ণ হতে হবে এবং যেকোনো প্রতিষ্ঠান থেকে বৈদ্যুতিক প্রকৌশল বিষয়ে ইঞ্জিনিয়ারিং বা অন্যান্য যেকোনো 3 বছরের ইঞ্জিনিয়ারিং কোর্স করতে হবে।

শূন্যপদ ও বেতন

নিচের পদগুলিতে সবমিলিয়ে 150 টি শূন্যপদ রয়েছে। 150 টি শূন্যপদের মধ্যে প্রতিটি পদের ক্ষেত্রে শূন্যপদ আলাদা।

1) সহকারী ফোরম্যান (শিক্ষার্থী) গ্রেড-সি পদে 9টি শূন্যপদ রয়েছে।
2) সহকারী ফোরম্যান (মেকানিক্যাল) (শিক্ষার্থী) গ্রেড-সি পদে 59 টি শূন্যপদ রয়েছে।
3) সহকারী ফোরম্যান (বৈদ্যুতিক) (শিক্ষার্থী) গ্রেড-সি পদে 82টি শূন্যপদ রয়েছে। এই পদগুলির ক্ষেত্রে আবেদনকারীদের প্রতি মাসে পারিশ্রমিক হিসাবে 47330 টাকা দেওয়া হবে।

আবেদন মূল্য

এই পদগুলিতে আবেদনের ক্ষেত্রে আবেদন OBC,URপ্রার্থীদের অ্যাপ্লিকেশন চার্জ ও  gst চার্জ সব মিলিয়ে 1180 টাকা আবেদন মূল্য হিসাবে জমা দিতে হবে। বাকি প্রার্থীদের ক্ষেত্রে কোনরকম আবেদন মূল্য দিতে হবে না।

পরীক্ষার পদ্ধতি

এই পদগুলোর জন্য 90 মিনিট সময়ে আবেদনকারীদের 100 নাম্বারের কম্পিউটার বেসিক পরীক্ষা দিতে হবে। 100 নাম্বারের পরীক্ষা দুটি বিভাগে হবে বিভাগ ক ও বিভাগ খ এর মধ্যে বিভাগ ক তে 70টি বহুনির্বাচনী প্রশ্ন (MCQs) সহ প্রযুক্তিগত জ্ঞান (শৃঙ্খলা সম্পর্কিত ) পরীক্ষা হবে এবং বিভাগ খ তে 30 নম্বর বহুনির্বাচনী প্রশ্ন সহ সাধারণ জ্ঞান, সাধারণ সচেতনতা, যুক্তি, মৌখিক ও মানসিক ক্ষমতা এবং পরিমাণগত যোগ্যতা নিয়ে পরীক্ষা হবে।

প্রশ্নের ভাষা থাকবে ইংলিশ ও হিন্দি এই দুটির মধ্যে যেকোনো ভাষাতে পরীক্ষা দিতে পারবে। প্রতিটি প্রশ্নের মান 1 এবং ভুল প্রশ্নের জন্য কোন রকম নেগেটিভ মার্ক থাকবে না। 100 নাম্বারের মধ্যে UR ও EWS প্রার্থীদের 50 এবং SC/ST/ESM/OBC-NCL  প্রার্থীদের 40 নাম্বার পেতে হবে।

নিয়োগ প্রক্রিয়া

ইচ্ছুক প্রার্থীদের এই পদগুলিতে যুক্ত করার আগে লিখিত পরীক্ষা দিতে হবে। এবং পরীক্ষায় উত্তীর্ণ প্রার্থীদের ডকুমেন্টস ভেরিফায়ের মাধ্যমে নিযুক্ত করা হবে।

আবেদন পদ্ধতি

প্রার্থীদের আবেদন করার জন্য www.nelcil.in ওয়েবসাইটে গিয়ে অনলাইনের মাধ্যমে আবেদন জানাতে হবে। এই ওয়েবসাইট থেকে প্রথমে নিজের যাবতীয় তথ্য দিয়ে রেজিস্ট্রেশন করতে হবে এবং পুনরায় লগিনের পর অনলাইন আবেদনপত্রটি পূরণ করতে হবে। তারপর নিচের প্রয়োজনীয় ডকুমেন্টসগুলো আপলোড করতে হবে এবং সর্বশেষে নিচের আবেদনমূল্যের নিয়ম অনুসারে আবেদনমূল্য জমা করে আবেদন প্রক্রিয়া  সম্পন্ন করতে হবে।

গুরুত্বপূর্ন লিঙ্ক এবং তারিখ

আবেদনের লাস্ট তারিখ05.02.2024
Apply OnlineClick Here
অফিশিয়াল বিজ্ঞপ্তি (Official Notification)Download

ভারতীয় রিজার্ভ ব্যাঙ্কে কর্মী নিয়োগ বিজ্ঞপ্তি! আবেদন পদ্ধতি অনলাইনে

বিঃদ্রঃ- উপরের খবর গুলো কেবলমাত্র কাজের খবরের উদ্দেশ্য। Wbnews24.in কোন নিয়োগ সংস্থা নয় এবং নিয়োগ পরিচালনা করে না। Wbnews24.in খবর সংগ্রহ করে প্রকাশিত করে। আমরা সর্বদা চেষ্টা করি নির্ভুল আপডেট প্রকাশ করার। তবুও কিছু ক্ষেত্রে (যেমন শূন্যপদের সংখ্যা, আবেদন জমা দেওয়ার শেষ তারিখ, পরীক্ষার তারিখ, আবেদন মূল্য, ইত্যাদি) আমাদের অবচেতন মনে কোন ভুলের জন্য আমরা দায়ী নই। আবেদন কারী প্রার্থীদের জানানো হচ্ছে তারা Official Website গুলির Notification বা বিজ্ঞপ্তি ভালো করে পড়ে তবেই আবেদন করুন। আরও পড়ুন আমাদের Disclaimer.

JoinJoin