LPG Cylinder Price – আমজনতার মাথায় হাত! নভেম্বরের প্রথম দিনেই গ্যাসের দাম বাড়ল, কত টাকা দাম বাড়ল জানুন।

LPG Cylinder Price – পুজোর মরশুম চলছে। সবে বাঙালীর বড় উৎসব দূর্গাপূজো শেষ হল। দূর্গাপূজো শেষ হতে না হতেই সামনে আসছে কালীপুজো, ভাইভোঁটা। পুজোর কারনে এমনিতেই সাধারণ মানুষের পকেটে টান পড়েছে, তার উপর এবার রান্নার গ্যাস আমজনতার পকেটে সরাসরি প্রভাব ফেলবে। নভেম্বরের শুরুতেই আমজনতা বড় ধাক্কা খেল। কারন নভেম্বর মাসের প্রথম দিনেই এলপিজি সিলিন্ডারের (LPG Cylinder) দাম বাড়ল।

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

নভেম্বর মাস শুরু হতে না হতে, প্রতি মাসের মতো এই মাসের শুরুতেও একাধিক পরিবর্তন আনা হয়েছে। যে পরিবর্তন সরাসরি সাধারণ মানুষের পকেটে প্রভাব ফেলবে। এই পরিবর্তনের তালিকায় অন্যতম হল রান্নার গ্যাসর দাম। প্রতি মাসের মত নভেম্বর মাসের প্রথম দিনেই এলপিজি গ্যাসের দাম বাড়ানো হয়েছে। তেল বিপণন সংস্থাগুলি ১৯ কেজি বাণিজ্যিক এলপিজি সিলিন্ডারের দাম বাড়িয়েছে।

এখন বাণিজ্যিক এলপিজি সিলিন্ডারের দাম কত?

নতুন দামে বুধবার অর্থাৎ ১ নভেম্বর ২০২৩ থেকে বাণিজ্যিক গ্যাস সিলিন্ডারের দাম ১০১.৫০ টাকা বেড়েছে। এই দাম বৃদ্ধির পর রাজধানী দিল্লিতে ১৯ কেজি এলপিজি সিলিন্ডারের দাম ১৮৩৩ টাকা হয়েছে। কলকাতায় এর দাম ১৯৯৯.৫০ টাকা হয়েছে। এর আগে ১ অক্টোবরও বাণিজ্যিক গ্যাস সিলিন্ডারের দাম ২০৯ টাকা বেড়েছিল। আর এবার ১০১.৫০ টাকা বাড়ানো হয়েছে।

আরও পড়ুন – এবার থেকে Life Certificate জমা দিতে আর ব্যাঙ্কে যেতে হবে না, জানুন নতুন নিয়ম।

এখন গার্হস্থ্য এলপিজি সিলিন্ডারের দাম কত??

শুধুমাত্র ১৯ কেজি বাণিজ্যিক এলপিজি সিলিন্ডারের দাম বাড়িয়েছে। তবে গার্হস্থ্য এলপিজি সিলিন্ডারের দামে কোনও পরিবর্তন করা হয়নি।
১) রাজধানী দিল্লিতে গার্হস্থ্য এলপিজি সিলিন্ডারের দাম ৯০৩ টাকা রয়েছে।
২) কলকাতায় ১৪ কেজি সিলিন্ডারের দাম ৯২৯ টাকা রয়েছে।
৩) মুম্বইতে এলপিজির দাম ৯০২.৫ টাকা।
৪)চেন্নাইতে গার্হস্থ্য গ্যাস সিলিন্ডারের দাম ৯১৮.৫ টাকা রয়েছে।

নভেম্বর মাসে বাণিজ্যিক গ্যাস সিলিন্ডারের দাম বাড়ালেও, তেল বিপণন সংস্থাগুলি পেট্রোল এবং ডিজেলের দামে কোনও পরিবর্তন করেননি ৷ বিগত এক বছরেরও বেশি সময় ধরে পেট্রোল এবং ডিজেলের দামে কোনও পরিবর্তন করেননি তেল বিপণন সংস্থাগুলি। গত ২১ মে ২০২২ সালে পেট্রোল এবং ডিজেলের দামের শেষ পরিবর্তন হয়েছিল। এরপর আর তা পরিবর্তন করা হয়নি। এই ধরনের খবর পেতে আমাদের ওয়েবসাইটে নজর রাখুন।

আরও পড়ুন – Driving licence – ড্রাইভিং লাইসেন্স নিয়ে নতুন নিয়ম জারি করল কেন্দ্র ! আর দিতে হবে না টেস্ট।

JoinJoin