Insurance Company Job 2024 – রাজ্যে ইন্সুরেন্স কোম্পানিতে নিয়োগ, আবেদন পদ্ধতি বিস্তারিত।

Insurance Company Job 2024 – লাইফ ইন্সুরেন্স কোম্পানিতে কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশিত হলো। যেসব প্রার্থীরায চাকরির আশায় আছেন তাদের জন্য খুবই সুবর্ণ সুযোগ। এই পদে আবেদনের জন্য আবেদনকারীর বয়সসীমা, শিক্ষাগত যোগ্যতা, শূন্যপদ বেতন, নিয়োগ প্রক্রিয়া, ও কিভাবে আবেদন করবেন বিস্তারিত তথ্য রয়েছে এই প্রতিবেদনে। আবেদন করার আগে অবশ্যই এই তথ্যগুলি ভালো করে অধ্যান করে নিন। আবেদনের জন্য ও তথ্য সংক্রান্ত জানতে অবশ্যই এই প্রতিবেদনটি সাহায্য করবে।

Insurance Company Job 2024

নিয়োগ সংস্থাThe New India Assurance Company Limited
পদের নামVarious
বয়সসীমা18 To 40

ভারতীয় রেলওয়ে দপ্তরে কর্মী নিয়োগ,উচ্চমাধ্যমিক পাস যোগ্যতায় নিয়োগ

বয়সসীমা

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

এই পদের ক্ষেত্রে আবেদনকারীর বয়স ১ই ফেব্রুয়ারি 2024 তারিখ অনুসারে ন্যূনতম 18 বছর থেকে সর্বোচ্চ 40 বছরের মধ্যে হতে হবে। সংরক্ষিত প্রার্থীরা আবেদনের ক্ষেত্রে সরকারি নিয়ম অনুযায়ী বয়সের ছাড় পাবেন। তফসিলি জাতি/তফসিলি উপজাতিরা 5 বছর ও অন্যান্য প্রার্থীরা 3 বছর এবং পুরনো কাজের সঙ্গে যুক্ত প্রার্থীরা 45 বছর বয়স পর্যন্ত আবেদন করতে পারবে।

শিক্ষাগত যোগ্যতা (Insurance Company Job 2024)

এই পদে আবেদনেরকারীদের অবশ্যই স্বীকৃত কোনো বিশ্ববিদ্যালয় বা যেকোনো বিষয়ে স্নাতক ডিগ্রির ন্যূনতম যোগ্যতা থাকতে হবে। এই যোগ্যতা ছাড়া প্রার্থীদের রাজ্যের আঞ্চলিক ভাষায় কথা বলা ও পড়ার দক্ষতা থাকতে হবে।

শূন্যপদ ও বেতন

এই পদে ক্যাটাগরি অনুযায়ী শূন্যপদ আলাদা। সব মিলিয়ে মোট এই পদের জন্য 300 টি শূন্যপদ রয়েছে।

নিয়োগ প্রক্রিয়া

এই পদে প্রার্থীদের নিযুক্ত করার জন্য (Insurance Company Job 2024) দুটি পরীক্ষা নেওয়া হবে। প্রথম প্রিলিমিনারি পরীক্ষা 1 ঘন্টা সময়ের ভিত্তিতে 100 নাম্বারে পরীক্ষা হবে এবং এই পরীক্ষায় উত্তীর্ণ প্রার্থীরা দ্বিতীয় পরীক্ষায় সুযোগ পাবে। উত্তীর্ণ প্রার্থীদের দ্বিতীয় পরীক্ষা 2 ঘণ্টার সময়ের ভিত্তিতে 250 নম্বরের পরীক্ষা নেওয়া হবে। পরীক্ষায় প্রার্থীদের প্রশ্ন MCQ টাইপের হবে এবং ইংলিশ ও হিন্দি ভাষায় পরীক্ষা দিতে হবে। প্রতিটি প্রশ্নের ভুল উত্তরের জন্য ¼ অনুসারে নাম্বার কাটা হবে। দুটি পরীক্ষায় উত্তীর্ণ প্রার্থীদের এই পদে নিযুক্ত করা হবে।

আবেদন পদ্ধতি (Insurance Company Job 2024)

এই পদে প্রার্থীরা অনলাইনের মাধ্যমে আবেদন জানাতে পারবে। প্রার্থীদের অনলাইন আবেদনের জন্য প্রথমে নিজের তথ্য দিয়ে রেজিস্ট্রেশন করতে হবে। তারপর পুনরায় সেই তথ্য দিয়ে লগইন করতে হবে এবং প্রয়োজনীয় ডকুমেন্টসগুলি স্ক্যান করে আপলোড করতে হবে। সর্বশেষে আবেদনমূল্যের নিয়ম অনুসারে আবেদনমূল্য জমা করে আবেদন প্রক্রিয়া সম্পূর্ণ করতে হবে।

আবেদনমূল্য

এই পদে আবেদনের জন্য ST,SC, PWD প্রার্থীদের 100 টাকা । এছাড়া সকল প্রার্থীদের আবেদনমূল্য হিসাবে 850 টাকা জমা করতে হবে। আবেদনকারীরা 01/02/2024 থেকে 15/02/2024 তারিখ পর্যন্ত আবেদনমূল্য জমা দিতে পারবে।

গুরুত্বপূর্ন লিঙ্ক এবং তারিখ

আবেদনের লাস্ট তারিখ15.02.2024
অফিশিয়াল বিজ্ঞপ্তি (Official Notification)Download

উচ্চমাধ্যমিক পাস যোগ্যতায় ল্যাবরেটরী অ্যাসিস্ট্যান্ট পদে কর্মী নিয়োগ

বিঃদ্রঃ- উপরের খবর গুলো কেবলমাত্র কাজের খবরের উদ্দেশ্য। Wbnews24.in কোন নিয়োগ সংস্থা নয় এবং নিয়োগ পরিচালনা করে না। Wbnews24.in খবর সংগ্রহ করে প্রকাশিত করে। আমরা সর্বদা চেষ্টা করি নির্ভুল আপডেট প্রকাশ করার। তবুও কিছু ক্ষেত্রে (যেমন শূন্যপদের সংখ্যা, আবেদন জমা দেওয়ার শেষ তারিখ, পরীক্ষার তারিখ, আবেদন মূল্য, ইত্যাদি) আমাদের অবচেতন মনে কোন ভুলের জন্য আমরা দায়ী নই। আবেদন কারী প্রার্থীদের জানানো হচ্ছে তারা Official Website গুলির Notification বা বিজ্ঞপ্তি ভালো করে পড়ে তবেই আবেদন করুন। আরও পড়ুন আমাদের Disclaimer.

JoinJoin