Holiday in September: এই দিনটি থাকবে ছুটি ঘোষণা মুখ্যমন্ত্রীর, কারা ছুটি পাবেন জেনে নিন

Holiday in September: আপনি কি ভাবছেন এই বৃষ্টির দিন গুলির মাঝে একটা ছুটির দিন আসুক? আপনি কিংবা আপনার বাড়ির কেউ বিদ্যালয়ে পাঠরত? আপনি কি সরকারি কর্মচারি? ভাবছেন পূজার কেনাকাটা করবেন কিন্তু সময় পাচ্ছেন না? বাঙালির শ্রেষ্ট উৎসব দুর্গাপূজা হাতে গোনা কিছু দিন বাকি। ঠিক তার আগেই নতুন করে ছুটির আবহে মজেছে বাঙালি।

New Business Idea: বিরাট সুযোগ ব্যবসার! নতুন ব্যবসা শুরু করুন, টাকা দেবে সরকার

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

সমস্ত শিক্ষার্থী এবং সরকারি কর্মচারীদের কাছে খুশির খবর ঘোষণা করলেন রাজ্যের মুখ্যমন্ত্রী। আর তাই আজ আমরা আপনাদের সুবিধার জন্য এই পোস্টে আলোচনা করতে চলেছি ঠিক কবে এই বিশেষ ছুটি (Holiday in September) পেতে চলেছেন শিক্ষার্থী এবং সরকারি কর্মচারীরা, কি কারণে ছুটি দেওয়া হয়েছে।

আসুন নজর রাখা যাক কবে কোন কারণে এই ছুটি (Holiday in September) পেতে চলেছেন পশ্চিমবঙ্গের শিক্ষার্থীরা। নিদিষ্ট সরকারি ছুটির বাইরেও বিশেষ অনুষ্ঠানের জন্য এই সেপ্টেম্বর মাসেই মুখ্যমন্ত্রীর তরফে রাজ্যের সমস্ত সরকারি কর্মচারী এবং ছাত্র-ছাত্রীদের জন্য ছুটি ঘোষণা করা হয়েছে।

তবে অনেকেই এখনও পর্যন্ত সঠিক কবে এই ছুটির ঘোষণা করা হয়েছে জানেন না ? সেই সম্পর্কে বিস্তারিত তথ্য সূত্র মারফত জানা যাচ্ছে যে, ইউনেস্কোর তরফে দুর্গাপূজোকে হেরিটেজ স্বীকৃতি দেওয়ার কারণে রাজ্যের মুখ্যমন্ত্রীর পক্ষ থেকে ইউনেস্কোকে ধন্যবাদ জানিয়ে ১ লা সেপ্টেম্বর (Holiday in September) অর্ধদিবস ছুটির এবং এক বিশাল মিছিলের শুরু করার ঘোষণা করেছে।

এই দিন জোড়াসাঁকো ঠাকুরবাড়ি থেকে এই মিছিল শুরু হবে এবং রানী রাসমণি রোডে শেষ হবে। তবে শুধু কলকাতায় নয় এই মিছিল হবে রাজ্যের নানান জেলাতেও। ছাত্র-ছাত্রীরা যাতে এই মিছিলে অংশগ্রহণ করতে পারেন তাই তিনি একাদশ এবং দ্বাদশ শ্রেণীর প্রায় ১০ হাজার শিক্ষার্থীকে এই মিছিলে আমন্ত্রণ করেছেন। দুর্গাপূজা বাঙলির মনের আবেগ দুর্গাপূজোকে হেরিটেজ স্বীকৃতি দেওয়ার কারণে বাঙালি হিসাবে আমরা সবাই গর্বিত। এই একই দিনে ইউনেস্কোর প্রতিনিধিদের সম্মান প্রদান করা হবে রাজ্য সরকারের পক্ষ থেকে।

Leave a comment

JoinJoin