Govt Job Reqruitment 2022: ভারত সরকারের যোগাযোগ মন্ত্রকে ১ লক্ষ ১০ হাজার কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ

Govt Job Reqruitment 2022: দীর্ঘদিন ধরে চাকরির বাজারের মন্দা যেন কাটছেই না। সরকারি চাকরির আশায় বসে আছে লাখ লাখ বেকার যুবক যুবতী। উচ্চশিক্ষিত হয়ে চাকরির আশায় বসে থাকার যে কি জ্বালা তা শুধু বেকার যুবক যুবতীরাই জানে। এমনিতেই নিয়োগ করা হয় না, তার ওপরে করোনা অতিমারীর কারনে দীর্ঘ দুবছর যাবত থমকে ছিল যাবতীয় নিয়োগ প্রক্রিয়া।

WB Group D and C Reqruitment: নয়া সুখবর!পশ্চিমবঙ্গের পৌরসভাতে গ্রুপ-সি ও ডি সহ আরও প্রচুর পদে কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

লকডাউনের প্রভাবে সারা পৃথিবীতে অর্থনৈতিক মন্দা দেখা দিয়েছে। চাকরির বাজারেও সেই ধ্বস জারি রয়েছে।তবে কোভিড মহামারী আর দীর্ঘ লকডাউন কাটিয়ে ধীরে ধীরে সব কিছু স্বাভাবিক ছন্দে ফিরছে।
কোভিড বিধি তুলে নিতেই মন্দা কাটিয়ে ধীরে ধীরে কর্মসংস্থানের বাজার চাঙ্গা হচ্ছে।বিগত দু বছরের আর্থিক খরা কাটিয়ে গোটা দেশ জুড়ে বিভিন্ন দফতরে জোরকদমে কর্মী (Govt Job Reqruitment 2022) নিয়োগ শুরু হয়েছে।

Dearness Allowance: ডিএ নিয়ে সুখবর! রাজ্যের কর্মচারীদের বেতন একলাফে 6 শতাংশ বৃদ্ধি, কবে থেকে চালু করা হচ্ছে জানুন

বিগত দু’বছরের আর্থিক ধাক্কা সামলে কেন্দ্র সরকার ও রাজ্য সরকার কর্মী (Govt Job Reqruitment 2022) নিয়োগে জোড় দিয়েছে। চলতি বছরের শুরু থেকে রাজ্য সহ গোটা দেশের বেকার চাকরি প্রার্থীদের কাছে কর্মী নিয়োগের খবর চাকরি প্রার্থীদের নতুন করে আশার আলো দেখাচ্ছে। বেকার চাকরি প্রার্থীদের কাছে এই নিয়োগের খবর যে বেশ খুশির খবর তা আর বলার অপেক্ষা রাখে না।

Holiday in September: এই দিনটি থাকবে ছুটি ঘোষণা মুখ্যমন্ত্রীর, কারা ছুটি পাবেন জেনে নিন

বেকার চাকরি প্রার্থীদের জন্য ফের সুখবর।ভারত সরকারের যোগাযোগ মন্ত্রক (MINISTRY OF COMMUNICATION)এই নিয়োগ করতে চলেছে। একটি কিংবা দুটি নয় এবার বেশ কয়েকটি পদে কর্মী (Govt Job Reqruitment 2022) নিয়োগ করতে চলছে ভারত সরকারের যোগাযোগ মন্ত্রক। সংশ্লিষ্ট দফতর মারফৎ সম্প্রতি এই মর্মে কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে।

New Business Idea: বিরাট সুযোগ ব্যবসার! নতুন ব্যবসা শুরু করুন, টাকা দেবে সরকার

এই নিয়োগের ক্ষেত্রে দেশের যে কোনও প্রান্তের বেকার চাকরি প্রার্থীরা উপযুক্ত যোগ্যতা থাকলেই আবেদন করতে পারবেন। চূড়ান্ত প্রার্থী তালিকায় স্থান পাওয়া সফল এবং যোগ্য প্রার্থীদের যোগাযোগ মন্ত্রকের অধীনে দেশের একাধিক রাজ্যে চাকরি করতে হবে। মাসিক বেতনও যথেষ্ট পরিমানে দেওয়া হবে। আবেদন সহ প্রকাশিত বিজ্ঞপ্তির যাবতীয় খুঁটিনাটি তথ্য এক নজরে দেখে নেওয়া যাক।

পদের নাম:-

১)মেইল মোটর সার্ভিস (Mail Motor Service)।

২)পোস্টাল সার্ভিস গ্রুপ বি (Postal Services Group B)।

৩)আসিস্ট্যান্ট সুপারিন্টেনডেন্ট (Assistant Superintendent)।

৪) ইনস্পেক্টর( Inspector)।

৫)পোস্টাল অপারেটিভ সাইড (Postal Operative Side)।

৬) রেলওয়ে মেইল সার্ভিস (Railway Mail Service )।

৭)সেভিংস ব্যাঙ্ক কন্ট্রোল অর্গানাইজেশন (Savings Bank Control Oreanization)।

৮)রিজিওনাল অফিসার (Circle Resional Offices)।

৯) পোস্টম্যান মেইল গার্ড অ্যান্ড এমটিএস (Postman, Mailguard & MTS)।

১০)স্টেনোগ্রাফার (Stenographers )।

১১)ক্যান্টিন পোষ্ট (Canteen Posts )।

শূন্যপদ :-

উপরিউক্ত সবকটি পদ মিলে মোট প্রায় ১ লক্ষ ১০ হাজার শূন্যপদ রয়েছে যা ভারতের বিভিন্ন রাজ্য অনুযায়ী ভাগ করা রয়েছে। তবে আমাদের রাজ্যের কয়েক হাজার শূন্যপদ রয়েছে।

আবেদন পদ্ধতি:-

১)সংশ্লিষ্ট চাকরির ক্ষেত্রে আবেদনকারী প্রার্থীকে শুধুমাত্র অনলাইনেই আবেদন করতে হবে।

২)একজন আবেদনকারী শুধুমাত্র একটি পদের জন্যই আবেদন করতে পারবেন।

৩)প্রথমে আবেদনকারী প্রার্থীকে অনলাইনে সংশ্লিষ্ট মন্ত্রকের ওয়েব সাইটে গিয়ে রেজিস্ট্রেশন করে আবেদন ফর্ম ডাউনলোড করে নিতে হবে।

৪)তারপর ওই আবেদন ফর্মের নির্দিষ্ট কলমগুলিতে প্রার্থীর নিজের সম্পর্কে যাবতীয় তথ্য আপলোড করতে হবে।

৫)আবেদন ফর্মে প্রার্থীর নাম, স্থায়ী বাসস্থানের ঠিকানা, বয়স, শিক্ষাগত যোগ্যতা, প্রাসঙ্গিক কাজের অভিজ্ঞতা সহ নিজের ইমেল আইডি এবং ফোন নম্বর উল্লেখ করতে হবে।

৬)আবেদন ফর্মে সাম্প্রতিক সময়ের একটি রঙিন পাসপোর্ট সাইজের ছবি আপলোড করে দিতে হবে।

৭)সব শেষে নিজের সই ( SIGNATURE) স্ক্যান করে তা আবেদন ফর্মের নির্দিষ্ট জায়গায় আপলোড করতে হবে।

সংশ্লিষ্ট চাকরির শূন্যপদ পূরণের ক্ষেত্রে অতি দ্রুত আবেদন পত্র চাওয়া হয়েছে চাকরি প্রার্থীদের কাছে।তাই অযথা সময় নষ্ট না করে তড়িঘড়ি আবেদন করাই শ্রেয়।

বিঃদ্রঃ- উপরের খবর গুলো কেবলমাত্র কাজের খবরের উদ্দেশ্য। Wbnews24.in কোন নিয়োগ সংস্থা নয় এবং নিয়োগ পরিচালনা করে না। Wbnews24.in খবর সংগ্রহ করে প্রকাশিত করে। আমরা সর্বদা চেষ্টা করি নির্ভুল আপডেট প্রকাশ করার। তবুও কিছু ক্ষেত্রে (যেমন শূন্যপদের সংখ্যা, আবেদন জমা দেওয়ার শেষ তারিখ, পরীক্ষার তারিখ, আবেদন মূল্য, ইত্যাদি) আমাদের অবচেতন মনে কোন ভুলের জন্য আমরা দায়ী নই। আবেদন কারী প্রার্থীদের জানানো হচ্ছে তারা Official Website গুলির Notification বা বিজ্ঞপ্তি ভালো করে পড়ে তবেই আবেদন করুন। আরও পড়ুন আমাদের Disclaimer.

Leave a comment

JoinJoin