District Court Recruitment 2024 – রাজ্যের আদালতে কর্মী নিয়োগ বিজ্ঞপ্তি, শুধুমাত্র বাংলা ভাষা পড়তে জানলেই চাকরি।

District Court Recruitment 2024রাজ্যে আদালতে কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশিত হলো ‌। যেসব প্রার্থীরা ভালো বেতনের চাকরি খুঁজছেন তাদের জন্য সুখবর তথ্য। শুধুমাত্র বাংলা ভাষা পড়তে ও লিখতে জানলে প্রার্থীরা এই পদে আবেদন করতে পারবে। আপনি যদি বাংলা ভাষা লিখতে ও পড়তে জানেন তাহলে আজকের এই প্রতিবেদন আপনার জন্যই। এই পদ সংক্রান্ত আরো বিস্তারিত ও আবেদন প্রক্রিয়া জানতে অবশ্যই প্রতিবেদনটি ভালো করে অধ্যয়ন করুন। আজকের এই প্রতিবেদন সুখবর তথ্য ও তার সমাধান নিয়েই।

District Court Recruitment 2024

নিয়োগ সংস্থাOFFICE OF THE DISTRICT JUDGE OF PURBA BARDHAMAN
পদের নামSweeper
বয়সসীমা07.03.2024

উচ্চমাধ্যমিক পাস যোগ্যতায় ল্যাবরেটরী অ্যাসিস্ট্যান্ট পদে কর্মী নিয়োগ

বয়সসীমা

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

এই পদের 18 থেকে 40 বছর বয়সী প্রার্থীর আবেদন করতে পারবেন। আবেদনের জন্য তফসিলি জাতি প্রার্থীদের ক্ষেত্রে বয়সের ঊর্ধ্বসীমায় 5 বছরের ছাড় পাবেন।

শিক্ষাগত যোগ্যতা (District Court Recruitment 2024)

এই পদের জন্য আবেদনকারীকে বাংলা ভাষায় পড়তে ও লিখতে জানতে হবে এবং শারীরিকভাবে সুস্থ ও ফিট হতে হবে। মাধ্যমিক ও তার উপরের যোগ্যতার প্রার্থীরা এই পদে আবেদন জানাতে পারবেন না।

শূন্যপদ ও বেতন (District Court Recruitment 2024)

এই সুইপার পদে মোট 4টি শূন্যপদ রয়েছে। ক্যাটাগরি অনুসারে এই সুইপার পদে শূন্যপদ আলাদা। এই পদে কাজের জন্য নিযুক্ত প্রার্থীকে প্রতি মাসে পারিশ্রমিক হিসাবে 17000 টাকা থেকে সর্বোচ্চ 43600 টাকা দেওয়া হবে।

নিয়োগ প্রক্রিয়া

ইচ্ছুক প্রার্থীদের নিযুক্ত হওয়ার জন্য দুটি পরীক্ষা দিতে হবে। প্রথম পরীক্ষা 50 নাম্বারের 25টি প্রশ্ন থাকবে এবং প্রতিটি প্রশ্নের মান 2‌ করে। এই 50 নাম্বারের পরীক্ষার জন্য প্রার্থীরা সময় পাবে 30 মিনিট। প্রথম পরীক্ষা উত্তীর্ণ প্রার্থীরা দ্বিতীয় পরীক্ষা দেওয়ার সুযোগ পাবে। উত্তীর্ণ প্রার্থীদের দ্বিতীয় 50 নাম্বারের ব্যক্তিত্ব পরীক্ষা নেওয়া হবে। দুটি পরীক্ষায় উত্তীর্ণ প্রার্থীদের এই পদে নিযুক্ত করা হবে।

আবেদন পদ্ধতি

এই পদে প্রার্থীরা শুধুমাত্র অফলাইনের (District Court Recruitment 2024) মাধ্যমেই আবেদন জানাতে পারবে। আবেদনের জন্য কয়েকটি পদ্ধতি প্রার্থীদের অবলম্বন করতে হবে। নিচের পদ্ধতিগুলো অবলম্বন করে প্রার্থীরা খুব সহজে এই পদে আবেদন জানাতে পারবে।

1) এই পদে আবেদনের ক্ষেত্রে প্রার্থীকে অফিসিয়াল নোটিফিকেশনটি ডাউনলোড করতে হবে। তারপর অফিসিয়াল নোটিফিকেশনে থাকা আবেদনপত্রটির প্রিন্ট আউট বার করতে হবে।

2) আবেদনপত্রটির প্রিন্ট আউট বার হলে সেটি নিজের যাবতীয় তথ্য যেমন নিজের নাম, বাবার নাম, জন্মতারিখ, বয়স, ন্যাশনালিটি, রিলিজিয়ান্স, আবেদনকারীর পার্মানেন্ট ঠিকানা, জাতি শংসাপত্র, বৈধ মোবাইল নাম্বার, শিক্ষাগত যোগ্যতা তথ্য ইত্যাদি তথ্য সহযোগে সঠিকভাবে পূরণ করতে হবে। আবেদনপত্র পূরণের পর উপরে প্রার্থীর পাসপোর্ট সাইজের ফটো যুক্ত করতে হবে এবং আবেদন পত্রের নিচে আবেদনকারীর সিগনেচার দিয়ে আবেদনপত্র সম্পূর্ণ করতে হবে।
3) আবেদনপত্র সম্পূর্ণ পূরণ হয়ে গেলে প্রয়োজনীয় ডকুমেন্টসগুলি আবেদনপত্রের সঙ্গে যুক্ত করতে হবে এবং সময় শেষের আগে নোটিফিকেশনে থাকা ঠিকানায় পাঠিয়ে দিতে হবে।

গুরুত্বপূর্ন লিঙ্ক এবং তারিখ

আবেদনের লাস্ট তারিখ07.03.2024
অফিশিয়াল বিজ্ঞপ্তি (Official Notification)Download

ভারতীয় রেলওয়ে দপ্তরে কর্মী নিয়োগ,উচ্চমাধ্যমিক পাস যোগ্যতায় নিয়োগ

বিঃদ্রঃ- উপরের খবর গুলো কেবলমাত্র কাজের খবরের উদ্দেশ্য। Wbnews24.in কোন নিয়োগ সংস্থা নয় এবং নিয়োগ পরিচালনা করে না। Wbnews24.in খবর সংগ্রহ করে প্রকাশিত করে। আমরা সর্বদা চেষ্টা করি নির্ভুল আপডেট প্রকাশ করার। তবুও কিছু ক্ষেত্রে (যেমন শূন্যপদের সংখ্যা, আবেদন জমা দেওয়ার শেষ তারিখ, পরীক্ষার তারিখ, আবেদন মূল্য, ইত্যাদি) আমাদের অবচেতন মনে কোন ভুলের জন্য আমরা দায়ী নই। আবেদন কারী প্রার্থীদের জানানো হচ্ছে তারা Official Website গুলির Notification বা বিজ্ঞপ্তি ভালো করে পড়ে তবেই আবেদন করুন। আরও পড়ুন আমাদের Disclaimer.

JoinJoin