Calcutta High Court Vacancy 2024 – কলকাতা হাইকোর্টে প্রচুর শূন্যপদে কর্মী নিয়োগ। কম্পিউটার জানলেই চাকরি।

Calcutta High Court Vacancy 2024 – রাজ্যের কলকাতা হাইকোর্টের কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশিত হলো। যেসব প্রার্থীদের স্বপ্ন ভালো মানের ও উচ্চ বেতনের চাকরি করার তাদের জন্য খুশির খবর। কলকাতা হাইকোর্টের তরফে প্রচুর শূন্যপদে কর্মী নিয়োগ করা হবে। কম্পিউটার অভিজ্ঞতা থাকলেই মিলবেই এই ভালো মানের বেতনের চাকরি। আসুন আবেদনের আগে আবেদন সংক্রান্ত খুঁটিনাটি তথ্য প্রতিবেদন সহকারে জেনে নিই।

Calcutta High Court Vacancy 2024

নিয়োগ সংস্থাCalcutta High Court
পদের নামStenographer, Grade – C
বয়সসীমা১৮ থেকে ৩২

বয়সসীমা

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

আবেদনের জন্য আবেদন প্রার্থীদের বয়স সর্বনিম্ন ১৮ বছর থেকে সর্বোচ্চ ৩২ বছরের নিচে হতে হবে। আবেদনের ক্ষেত্রে সংরক্ষিত প্রার্থী হিসেবে শুধুমাত্র পশ্চিমবঙ্গের S.C এবং S.T প্রার্থীদের ক্ষেত্রে উচ্চ বয়সের সীমার ৫ বছর শিথিলযোগ্য পাবে‌। এক্ষেত্রে আবেদনকারীর বয়স ১ জানুয়ারি ২০২৪ তারিখ অনুসারে প্রযোজ্য হবে ‌।

শিক্ষাগত যোগ্যতা (Calcutta High Court Vacancy 2024)

পশ্চিমবঙ্গ উচ্চ মাধ্যমিক শিক্ষা পরিষদ থেকে উচ্চ মাধ্যমিক পরীক্ষায় বা স্বীকৃত কাউন্সিল/বোর্ড/বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠান থেকে এর সমমানের পরীক্ষায় উত্তীর্ণ হতে হবে । উপযুক্ত যোগ্যতা সহিত আবেদনকারীর বেসিক কম্পিউটার অ্যাপ্লিকেশনে সম্বন্ধে জ্ঞান থাকতে হবে ও শর্টহ্যান্ড এবং টাইপ লেখায় গতি থাকতে হবে 120 w.p.m. এবং 30 w.p.m. হতে হবে। উপরের যোগ্যতা সম্পন্ন প্রার্থীরা এই পদের জন্য আবেদন করতে পারবে।

শূন্যপদ ও বেতন

এই পদের ক্ষেত্রে মোট ২৫ টি শূন্যপদ রয়েছে। এই পদে নিযুক্ত প্রার্থীকে মাসিক সর্বনিম্ন ২৮,৯০০/- টাকা থেকে সর্বোচ্চ ৭৪,৫০০/- টাকা বেতন দেওয়া হবে।

নিয়োগ প্রক্রিয়া (Calcutta High Court Vacancy 2024)

নিযুক্ত করার জন্য আবেদন প্রার্থীদের প্রথমে টাইপিং টেস্ট পরীক্ষার ভিত্তিতে নিযুক্ত করা হবে।

আবেদন পদ্ধতি

এই পদে আবেদনকারীদের অফলাইনের মাধ্যমে আবেদন জানাতে হবে।

১) আবেদনের জন্য প্রথমে প্রার্থীদের (Calcutta High Court Vacancy 2024) নিজের যাবতীয় তথ্য যেমন নিজের নাম, বাবার নাম, ক্যাটাগরি, জেন্ডার, ঠিকানা,জন্ম তারিখ, বয়স, ম্যাটারাল স্ট্যাটাস, শিক্ষাগত যোগ্যতা তথ্য, অভিজ্ঞতা, মোবাইল নাম্বার, বৈধ ইমেইল আইডি ইত্যাদি যাবতীয় তথ্য দিয়ে একটি বায়োডাটা সার্টিফিকেট বানাতে হবে।

২) তারপর আবেদনকারীদের আবেদন ফরমেট সহ নিচের প্রয়োজনে ডকুমেন্টসগুলি নিয়ে নির্দিষ্ট সময়ের আগে Registrar General, High Court, 3, Esplanade Row (West), Calcutta–700 001 এই ঠিকানায় জমা দিয়ে আসতে হবে। এই পদে আবেদনকারীরা সর্বোচ্চ ১৫ মার্চ ২০২৪ তারিখ পর্যন্ত আবেদন জানাতে পারবে।

আবেদনের জন্য প্রয়োজনীয় ডকুমেন্টস

আবেদনের জন্য আবেদনকারীদের নিচের ডকুমেন্টসগুলি থাকা বাধ্যতামূলক।

১) আবেদনকারীর বয়সের প্রমাণপত্র হিসাবে মাধ্যমিক বা সমমানের সার্টিফিকেট/প্রবেশপত্র) বা শিক্ষাগত যোগ্যতা (উচ্চ মাধ্যমিক বা সমমানের শংসাপত্র) থাকতে হবে।
২) আবেদন প্রার্থীর ঠিকানার প্রমাণপত্র হিসেবে আধার কার্ড / বিদ্যুৎ বিল / ভোটার আইডেন্টিটি কার্ড / ড্রাইভিং লাইসেন্স / পাসপোর্ট ইত্যাদি যেকোনো একটি ডকুমেন্টস।
৩) আবেদনকারীদের জাতির প্রমাণপত্র হিসাবে জাত শংস্থাপত্র।
৪) বর্তমান সরকারী নিয়ম অনুযায়ী মেধাবী ক্রীড়াবিদদের প্রাসঙ্গিক শংসাপত্রের ফটোকপি।
৫) আবেদনকারীর রিসেন্ট পাসপোর্ট সাইজের ফটোকপি।

গুরুত্বপূর্ন লিঙ্ক এবং তারিখ

আবেদনের লাস্ট তারিখ15.03.2024
অফিশিয়াল বিজ্ঞপ্তি (Official Notification)Download

ভারতীয় রেলওয়ে দপ্তরে কর্মী নিয়োগ,উচ্চমাধ্যমিক পাস যোগ্যতায় নিয়োগ

বিঃদ্রঃ- উপরের খবর গুলো কেবলমাত্র কাজের খবরের উদ্দেশ্য। Wbnews24.in কোন নিয়োগ সংস্থা নয় এবং নিয়োগ পরিচালনা করে না। Wbnews24.in খবর সংগ্রহ করে প্রকাশিত করে। আমরা সর্বদা চেষ্টা করি নির্ভুল আপডেট প্রকাশ করার। তবুও কিছু ক্ষেত্রে (যেমন শূন্যপদের সংখ্যা, আবেদন জমা দেওয়ার শেষ তারিখ, পরীক্ষার তারিখ, আবেদন মূল্য, ইত্যাদি) আমাদের অবচেতন মনে কোন ভুলের জন্য আমরা দায়ী নই। আবেদন কারী প্রার্থীদের জানানো হচ্ছে তারা Official Website গুলির Notification বা বিজ্ঞপ্তি ভালো করে পড়ে তবেই আবেদন করুন। আরও পড়ুন আমাদের Disclaimer.

JoinJoin