Business Ideas – স্বল্প পুঁজিতে ব্যবসা শুরু করতে চাইছেন কি? তাহলে এই পাঁচটি ব্যবসা করতে পারেন!

বর্তমানে চাকরি বাজারে মন্দা দেখা দিয়েছে, তাই অনেকেই চাকরির আশা ছেড়ে ব্যবসা করার দিকে ঝুঁকছেন। তবে ব্যবসা করার সিদ্ধান্ত নিলেও ঠিক কোন ব্যবসা (Business Ideas) করা যায়, তা নিয়ে সংশয় থাকে। আর তাছাড়া ব্যবসা শুরু করার জন্য যথেষ্ট পুঁজির প্রয়োজন হয়। কিন্তু অনেকের কাছে পুঁজি না থাকার কারনে ব্যবসা শুরু করা থেকে পিছিয়ে আসেন। তবে আজ এমন বেশ কয়েকটি ব্যবসার কথা আলোচনা করতে চলেছি, যা কম পুঁজিতেই শুরু করা যেতে পারে।

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

স্বল্প বিনিয়োগে বেশ কয়েকটি ব্যবসা (Business Ideas) শুরু করা যেতে পারে। বাচ্চাদের খেলনার প্রতি এক আলাদা ভালবাসা রয়েছে।তাই খেলনার চাহিদায় কখনওই ঘাটতি হয় না। এমন অনেক খেলনা রয়েছে যেগুলি সাধারণ খেলনা নয়, এই খেলনাগুলি দিয়ে শিশুরা বিভিন্ন জিনিস শেখতে পারে। সাম্প্রতিক কালের জনপ্রিয় খেলনার ক্যাটাগরির মধ্যে অন্যতম হল ইলেকট্রনিক খেলনা, সফট টয় এবং হার্ড টয়। আর খুব কম খরচেই এই ব্যবসাগুলি শুরু করা যেতে পারে, এতে লাভও হয় প্রচুর।এই দুর্দান্ত কয়েকটি ব্যবসা সমন্ধে জেনে নেওয়া যাক।

আরও পড়ুন – চাকরি নিয়ে চিন্তা? SBI এবার আপনার স্বপ্ন পূরণ করবে।

১) শিক্ষামূলক খেলনা বা এডুকেশনাল টয় এর ব্যবসা।

শিশুদের কৌতুহলের শেষ নেই। তারা চারপাশে নানা জিনিস দেখে আর সেগুলি দেখে নতুন কিছু শেখে। শিশুদের খেলার মাধ্যমে শেখালে তাদের মনে সেই বিষয়টি গেঁথে যায়। এক্ষেত্রে এডুকেশনাল টয় শিশুদের জন্য অত্যন্ত উপযোগী। তাই বাজারে এর চাহিদাও তুঙ্গে রয়েছে। তাই এই ধরনের খেলনা বিক্রি করেও বিপুল লাভ করা যেতে পারে।

২) ইলেকট্রনিক টয় এর ব্যবসা (Business Ideas)।

বর্তমানে ইলেকট্রনিক রিমোট কন্ট্রোলড টয় খুবই জনপ্রিয়। ইলেকট্রনিক টয় এর চাহিদা বেশি হওয়ার জন্য বাজারে নতুন নতুন ধরনের মডেল আসছে। আর সেগুলি খুব দ্রুত বিক্রিও হচ্ছে তাই এই ইলেকট্রনিক টয় এর ব্যবসা শুরু (Business) করে ব্যাপক লাভবান হতে পারেন।

৩) সফট টয় এর ব্যবসা।

শুধু বাচ্চাদের মধ্যেই সফট টয় জনপ্রিয় নয়, বড়দের মধ্যেও এটি বেশ জনপ্রিয়। তাই সাধারণ কিছু যন্ত্রপাতি এবং টুল দিয়েই এই ব্যবসা শুরু করা যেতে পারে। আর সব থেকে বড় কথা হল ঘরে বসে খুব অল্প পরিমাণ পুঁজি দিয়ে সফট টয় তৈরির কাজ শুরু করতে পারে।

৪) ঘুড়ি তৈরি এর ব্যবসা।

সময়ের সাথে সাথে অনেক কিছু পাল্টেছে, তবে রঙবে রঙের ঘুড়ির জনপ্রিয়তা এখনও কমেনি। ছোট থেকে বড় সকলেই ঘুড়ি ওড়াতে ভালবাসেন। তাই বাজারে ঘুড়ির ব্যাপক চাহিদাও রয়েছে। তাই ঘুড়ি তৈরির ব্যবসা করে দারুণ মুনাফা লাভ করা যেতে পারে। ঘুড়ি তৈরির জন্য শুধু ভাল একটা কাগজ কাটার মেশিন লাগবে।

৫) বেলুন তৈরি এর ব্যবসা।

বেলুন এমনি একটি জিনিস যা ছাড়া অনেক অনুষ্ঠান প্রায় অয়াম্ভব বললেই চলে। যেহেতু অনেক অনুষ্ঠানে বেলুন প্রয়োজন, তাই বাজারে এর চাহিদাও রয়েছে। তাই ছোট স্কেলে বেলুন তৈরির ব্যবসা শুরু করা যেতে পারে। আর এই ব্যবসা শুরু করার জন্য যেটা প্রয়োজন সেটা হল সাধারণ মেশিন এবং কাঁচামাল। এই ব্যবসা জনপ্রিয় হয়ে উঠলে প্রচুর লাভবান হতে পারেন।

আরও পড়ুন – Lottery Tips Bangla – আপনার কি ইচ্ছা লটারি টিকিট কেটে কোটিপতি হওয়ার? মেনে চলুন এই নিয়ম।

JoinJoin