শুধুমাত্র ইন্টারভিউ দিয়ে রাজ্য কৃষি দপ্তরে নতুন করে কর্মী নিয়োগ, বিস্তারিত তথ্য জেনে নিন | Agriculture department Recruitment.

Agriculture department Recruitment – কোন রকম লিখিত পরিক্ষা ছাড়া শুধুমাত্র ইন্টারভিউ দিয়ে রাজ্য কৃষি দপ্তরে (ICAR-Indian Agricultural Research Institute) নতুন করে কর্মী নিয়োগ করা হবে। পশ্চিমবঙ্গ কৃষি দপ্তরের তরফে ইতিমধ্যেই কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। কৃষি দপ্তরের তরফে এই কর্মী নিয়োগ করা হবে। প্রকাশিত বিজ্ঞপ্তিতে বলা হয়েছে নারী- পুরুষ নির্বিশেষে সকল চাকরি প্রার্থীরাই এখানে আবেদন করতে পারবেন। আবেদনের ক্ষেত্রে শিক্ষাগত যোগ্যতা, বয়স,বেতন, আবেদন পদ্ধতি সহ বিস্তারিত তথ্য জেনে নিন।

Agriculture department Recruitment 2023.

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

পশ্চিমবঙ্গের কৃষি দপ্তর অর্থাৎ ICAR-Indian Agricultural Research Institute -এ এই কর্মী নিয়োগ করবে। এই নিয়োগ হবে শুধুমাত্র ইন্টারভিউ দিয়ে।
পদের নাম – ল্যাব এসিস্ট্যান্ট (Lab Assistant) পদে কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। বিজ্ঞপ্তি Notification No- No. F./ 106 (DST)/ 2023-24/37 Dated – 30.11.2023

Agriculture department Recruitment

আরও পড়ুন – মাধ্যমিক পাশে মেট্রোরেলে প্রচুর পরিমাণে কর্মী নিয়োগ ! এই ভাবে আবেদন করুন | Metro Railway Recruitment Notification 2023.

শিক্ষাগত যোগ্যতা ও বয়সসীমা।

Agriculture department Recruitment 2023 এক্ষেত্রে চাকরি প্রার্থীদের ন্যূনতম শিক্ষাগত যোগ্যতা বিজ্ঞান প্রবাহ পছন্দের মধ্যে কৃষি/হর্টি সংস্কৃতি নিয়ে গ্রাজুয়েশন পাশ হতে হবে। সাথে কাজের অভিজ্ঞতা থাকতে হবে ল্যাব বা পরীক্ষা, কম্পিউটার, এবং survey work এই ধরনের কাজে।
বয়সসীমা – আবেদন করতে ইচ্ছুক প্রার্থীদের সর্বোচ্চ বয়স ৩৫ বছরের মধ্যে হতে হবে। অর্থাৎ ৩৫ বছরের কম বয়স হলেই চাকরি প্রার্থীরা এখানে আবেদন করতে পারবেন। তবে ৫ বছরের ছাড় পাবে SC, ST, ও মহিলা প্রার্থীরা আর ৩ বছরের ছাড় পাবে OBS অন্তরভুক্ত প্রার্থীরা।

মাসিক বেতন ল্যাব এসিস্ট্যান্ট (Lab Assistant) পদে।

উক্ত পদে নিয়োগকারী প্রার্থীদের ১৫ মাসের জন্য Contractual/Temporary হিসাবে নেওয়া হবে, তবে এই ক্ষেত্রে নিয়োগ প্রার্থী প্রতি মাসে ২০,০০০/- টাকা করে বেতন দেওয়া হবে।

কি ভাবে আবেদন করবেন জেনে নিন।

নিচে দেওয়া Application From টি ডাউনলোড করুন। এই Application From টি নিজের তথ্য দিয়ে পূরণ করুন। এই আবেদনের ক্ষেত্রে চাকরি প্রার্থীদের (Agriculture department Recruitment 2023) আগে কোন রকম আবেদন করতে হবে না। ইন্টারভিউ এর দিন চাকরি প্রার্থীদের সমস্ত ডকুমেন্টস ও তথ্য দিয়ে পূরণ করা Application From টি নিয়ে সরাসরি ইন্টারভিউ স্থানে উপস্থিত হতে হবে।

ইন্টারভিউ স্থান – Indian Agriculture Research Institute, Regional Station, Kalimpong,
ইন্টারভিউ এর তারিখ – উক্ত পদের ক্ষেত্রে ১৬ ই নভেম্বর ২০২৩ তারিখে প্রার্থীদের ইন্টারভিউ নেওয়া হবে।

গুরুত্বপূর্ন তারিখ ও লিঙ্ক

বিজ্ঞপ্তি প্রকাশিত তারিখ30.10.2023
ইন্টারভিউ এর তারিখ16.11.2023
অফিশিয়াল ওয়েবসাইটwww.iari.res.in
অফিশিয়াল বিজ্ঞপ্তি –Download PDF NotificationClick Here
Download PDF Application FromDownload PDF

আরও পড়ুন – Post Office Recruitment – ভারতীয় পোস্ট অফিসে Group-C পদে কর্মী নিয়োগ! কোথায় আবেদন করবেন জেনে নিন।

বিঃদ্রঃ- উপরের খবর গুলো কেবলমাত্র কাজের খবরের উদ্দেশ্য। Wbnews24.in কোন নিয়োগ সংস্থা নয় এবং নিয়োগ পরিচালনা করে না। Wbnews24.in খবর সংগ্রহ করে প্রকাশিত করে। আমরা সর্বদা চেষ্টা করি নির্ভুল আপডেট প্রকাশ করার। তবুও কিছু ক্ষেত্রে (যেমন শূন্যপদের সংখ্যা, আবেদন জমা দেওয়ার শেষ তারিখ, পরীক্ষার তারিখ, আবেদন মূল্য, ইত্যাদি) আমাদের অবচেতন মনে কোন ভুলের জন্য আমরা দায়ী নই। আবেদন কারী প্রার্থীদের জানানো হচ্ছে তারা Official Website গুলির Notification বা বিজ্ঞপ্তি ভালো করে পড়ে তবেই আবেদন করুন। আরও পড়ুন আমাদের Disclaimer.

JoinJoin